রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশ-এ

যাযাদি ডেস্ক
  ১২ মে ২০২৪, ১১:৩০
ছবি-যায়যায়দিন

এবার বিকাশ-এর অ্যাড মানি সেবায় যুক্ত হলো আমেরিকান এক্সপ্রেস (অ্যামেক্স) কার্ড। গ্রাহকরা এখন বাংলাদেশে ইস্যুকৃত যেকোনো অ্যামেক্স, সিটিম্যাক্স-এর ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ড থেকে খুব সহজেই বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করতে পারছেন। এর ফলে অ্যামেক্স এবং সিটিম্যাক্স এর গ্রাহকরাও সহজেই বিকাশ ওয়ালেটে টাকা এনে তাদের প্রতিদিনকার ছোট-বড় সব আর্থিক লেনদেন আরও সহজে করতে পারছেন।

সম্প্রতি সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সেবাটির উদ্বোধন করা হয়। এ সময় বিকাশ-এর চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী আজিজুর রহমান, ডিএমডি এবং হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দার সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকাশ-এর বিস্তৃত অ্যাড মানি সেবায় অ্যামেক্স যুক্ত হওয়ায় কার্ডটির লাখ লাখ গ্রাহক মুহূর্তেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারছেন, যা দিয়ে তাঁরা দেশব্যাপী বিকাশ-এর ৬ লাখের বেশি মার্চেন্ট পয়েন্টে কেনাকাটার পেমেন্ট স্বাচ্ছন্দ্যে করতে পারবেন। পাশাপাশি অ্যামেক্স গ্রাহকদের জন্য, সেন্ড মানি, সকল ধরনের ইউটিলিটি বিল পরিশোধ, মোবাইল রিচার্জ, স্কুল কলেজের বেতন পরিশোধ, টিকিট কেনা, বিভিন্ন ধরনের সরকারি সেবার ফি প্রদান, অনুদান পাঠানো, বীমা-র প্রিমিয়াম পরিশোধ, সেভিংস সহ দৈনন্দিন প্রায় সমস্ত আর্থিক লেনদেন করার সুযোগ আরও বিস্তৃত হলো। অ্যামেক্স, সিটিম্যাক্স এর ডেবিট ও প্রি-পেইড কার্ড থেকে কোনো চার্জ ছাড়াই বিকাশ-এ অ্যাড মানি করা যাবে, ক্রেডিট কার্ড থেকে অ্যাড মানি করার ক্ষেত্রে প্রতিবার ১% সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকে অ্যাড মানি করার জন্য বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে ‘কার্ড টু বিকাশ’-এ ট্যাপ করে ‘আমেরিকান এক্সপ্রেস’ আইকনটি সিলেক্ট করতে হবে। এরপর প্রাপকের নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট নাম্বার সিলেক্ট করে টাকার পরিমাণ বসিয়ে পরের ধাপে যেতে হবে। সেখানে অ্যামেক্স কার্ডের তথ্য, ওটিপি ও বিকাশ পিন নাম্বার দিয়ে প্রক্রিয়াটি সম্পন্ন করলেই তাৎক্ষণিকভাবে টাকা বিকাশ অ্যাকাউন্টে চলে আসবে। গ্রাহক চাইলে পরবর্তীতে লেনদেনের জন্য এক বা একাধিক অ্যামেক্স কার্ডের তথ্য বিকাশ অ্যাপে সংরক্ষণ করে রাখতে পারবেন।

বিকাশ-এর চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, “আমেরিকান এক্সপ্রেস কার্ড থেকে বিকাশ-এ অ্যাড মানি করার এই সুবিধা ব্যাংক, কার্ড ও মোবাইল আর্থিক সেবার মধ্যে আন্তঃসম্পর্ককে আরও এগিয়ে নিয়ে দেশের ডিজিটাল ফিনান্সিয়াল ইকোসিস্টেমকে সমৃদ্ধ করবে। এখন থেকে অ্যামেক্স-এর ডেবিট, ক্রেডিট ও প্রি-পেইড কার্ডের গ্রাহকরাও সহজেই বিকাশ ওয়ালেটে টাকা অ্যাড মানি করে প্রতিদিনকার ছোট-বড় সব আর্থিক লেনদেন করতে পারবেন, যা কার্ডের ব্যবহারকে আরও বহুমুখী ও কার্যকর করবে।”

সিটি ব্যাংকের ডিএমডি এবং হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দার বলেন, “সিটি ব্যাংক ও বিকাশ-এর এই যৌথ উদ্যোগ দেশের বড় একটি জনগোষ্ঠীকে ডিজিটাল আর্থিক লেনদেনে অনুপ্রাণিত করবে। আমেরিকান এক্সপ্রেস-এর সকল কার্ড মেম্বারদেরকে বিকাশ ওয়ালেটে টাকা লেনদেন করার সহজ সমাধান দিতে পেরে আমরা গর্বিত এবং সিটি ব্যাংকের উপর আস্থা রাখার জন্য বিকাশ-এর প্রতি কৃতজ্ঞ।”

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে