শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

বিডিরেন এর নতুন কার্যালয় উদ্বোধন

যাযাদি ডেস্ক
  ০৭ জুলাই ২০২৪, ১৯:৪২
সংগৃহীত ছবি

রোববার (০৭জুলাই) দুপুরে বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন), নাভানা এইচআর টাওয়ার-২, ২০৫/১ বীর উত্তম মীর শওকত সড়ক (গুলশান-তেজগাঁও লিংক রোড) ঢাকার ৫ম তলায় অবস্থিত কার্যালয়ের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এই নতুন কার্যালয় বিডিরেনের অফিসিয়ালদের আরও উদ্যমী করে তুলবে এবং এদের কর্মক্ষমতা আরও বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন।

উক্ত অনুষ্ঠানে বিডিরেন এর বোর্ড-অব-ট্রাস্টিজের বর্তমান ও প্রাক্তন সদস্যবৃন্দ, শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ এক্রেডিশন কাউন্সিল এর সম্মানিত চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, বিডিরেনের প্রাক্তন উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিশ্বব্যাংক-এর প্রতিনিধিবৃন্দ এবং প্রথিতযশা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অধিবেশনের শুরুতেই মোহাম্মদ তৌরিত, প্রধান নির্বাহী কর্মকর্তা, বিডিরেন আগত সকল অতিথিবৃন্দকে স্বাগত জানান। তিনি বিডিরেনের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বিডিরেনের বিভিন্ন প্রশংসনীয় কার্যক্রম ও অর্জন অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে উপস্থাপন করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিডিরেনের উচ্চ শিক্ষা এবং গবেষণা বিষয়ক কার্যক্রমের প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন যে, বিডিরেন শিক্ষা ও গবেষণার উন্নয়নে আরও নতুন নতুন সার্ভিস স্বল্পমূল্যে প্রদানের ব্যবস্থা গ্রহণ করবে এবং "স্মার্ট শিক্ষা" ও "স্মার্ট গবেষণা"-র বিকাশের মাধ্যমে "স্মার্ট সিটিজেন" গড়ে মাননীয় প্রধানমন্ত্রীর "স্মার্ট বাংলাদেশ” তৈরির স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডিরেন ট্রাস্টের চেয়ারপারসন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ও চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। সভাপতির বক্তব্যে তিনি উচ্চশিক্ষার উন্নয়নে বিডিরেন কাজ করে যাবে মর্মে প্রত্যয় ব্যক্ত করেন এবং বিডিরেনকে এর কার্যক্রম আরও বিস্তৃত, শিক্ষা ও গবেষণা বান্ধব এবং সফল করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে