রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ ডক্টর বাহাদুর

নোবিপ্রবি প্রতিনিধি
  ০৫ অক্টোবর ২০২২, ১৭:০২

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ২০২২-২৩ কার্যকরী পরিষদের নবনির্বাচিত কমিটির কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এবং এপ্লাইড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

গত ১৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ২০২২-২৩ সালের ২১ সদস্য বিশিষ্ট ফেডারেশনের কমিটি গঠনের সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় এ কমিটি গঠন সম্পন্ন করা হয় যা অদ্য ৫ অক্টোবর ‘ ২০২২ প্রকাশিত হয়ে নির্বাচিত নতুন নেতৃবৃন্দের নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়।

দেশের ৫২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ থেকে  প্রতি বছর ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কার্যকরী পরিষদ গঠিত হয়। এ ফেডারেশন পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান উন্নয়নের পাশাপাশি সরকারের নিকট শিক্ষকদের বিভিন্ন দাবি আদায়ের জন্য কাজ করে।

ফেডারেশনের নতুন নেতৃত্বে সভাপতি নির্বাচিত হয়েছেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ আখতারুল ইসলাম এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড.  নিজামুল হক ভূইয়া।

ফেডারেশনের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো: সাইয়েদুজ্জামান। অন্য দুজন কমিশনার ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ড. স্বপন চন্দ্র মজুমদার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ।

সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নবনির্বাচিত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, শিক্ষা ও গবেষণার উন্নয়নে এই ফেডারেশন সবসময় কাজ করে যাবে। এছাড়াও শিক্ষকদের বিভিন্ন দাবী আদায়ের জন্য সবসময় আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এর আগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আন্তর্জাতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। সংগঠনটির নতুন কমিটিতে কোষাধ্যক্ষ নির্বাচিত হওয়ায় নোবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন তাকে শুভেচ্ছা জানিয়েছে।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে