রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

রাষ্ট্রবিজ্ঞানী ড. সামসুল হুদার ১৪তম মৃত্যুবার্ষিকীতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

যাযাদি ডেস্ক
  ০৫ অক্টোবর ২০২২, ১৯:২৪

প্রথিতযশা রাষ্ট্রবিজ্ঞানী, মনস্তত্তবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক প্রফেসর ড. সামসুল হুদা হারুনের ১৪তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

ড. সামসুল হদার আত্মার শান্তি কামনা করে উপাচার্য বলেন, ‘ড. সামসুল হুদা হারুন ছিলেন একজন প্রথিতযশা রাষ্ট্রবিজ্ঞানী। একইসঙ্গে সমাজের প্রতি ছিল তার একনিষ্ঠ কমিটমেন্ট, যা আজও অনুসরণীয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রখ্যাত অধ্যাপক হিসেবে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে যে অবদান রেখে গেছেন, তার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের শিক্ষাঙ্গনে তার অনন্য ভাবমূর্তি আজও উজ্জ্বল। তিনি তাঁর কর্মের মধ্যমে আমাদের মাঝে বেঁচে রইবেন সব সময়।’


উল্লেখ্য, অধ্যাপক ড. সামসুল হুদা হারুন ২০০৮ সালের  ৪ অক্টোবর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, একই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও রয়েল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বও সফলভাবে পালন করেন।   


যাযাদি / সৌলভ

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে