সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

তিনমাসেও মাঠে গড়ায়নি বঙ্গবন্ধু কাপের ফাইনাল

বুটেক্স প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪১
তিনমাসেও মাঠে গড়ায়নি বঙ্গবন্ধু কাপের ফাইনাল

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এর শাখা ছাত্রলীগের উদ্যোগে আয়োজন করা হয় ‘বঙ্গবন্ধু কাপ-২৩’ আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্ট। যা গত ৬ মার্চ শুরু হয়ে ৫ জুন পর্যন্ত সেমিফাইনাল পর্ব শেষ হলেও এখনও মাঠে গড়ায়নি এর ফাইনাল ম্যাচ ।

শুরুর এক মাসের মধ্যে ৪০ টি দলের বিভিন্ন পর্বের খেলা শেষ হয়। পরবর্তীতে সেমিফাইনাল শেষ হবার তিনমাস পার হলেও এখনো আনুষ্ঠিত হয়নি বহুল কাঙ্খিত টুর্নামেন্টের ফাইনাল। ফাইনালে চ্যাম্পিয়ন দলকে ২০ হাজার টাকা এবং রানার্স-আপ দলকে ১৫ হাজার টাকা প্রাইজ মানি দেওয়ার কথা ছিলো।

আয়োজক কমিটির প্রধান, ওয়েট প্রসেস ৪৪ ব্যাচের শিক্ষার্থী ও বুটেক্স স্পোর্টস ক্লাবের সভাপতি আবু কায়েমের সাথে কথা বললে তিনি জানান, "গত কয়েক মাসে বিশ্ববিদ্যালয়ে অনেক গুলো প্রোগ্রাম থাকার কারণে ফাইনাল আয়োজন করতে বিলম্ব হয়েছিল। এছাড়াও আমরা যাদেরকে অতিথি হিসেবে আনতে চাচ্ছিলাম তাঁদের শিডিউল না পাওয়াতে সময়মতো ফাইনাল আয়োজন করতে পারিনি। আশাকরি খুব শীঘ্রই আমরা ফাইনাল আয়োজন করতে পারবো"।

আয়োজক কমিটির আরেক সদস্য দেলোয়ার হোসাইন বলেন, "ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু টুর্ণামেন্টে আমরা শুধুমাত্র দায়িত্ব পালন করেছি। ভাইরা (ছাত্রলীগের সভাপতি - সাধারণ সম্পাদক) ব্যাপারটা দেখছেন। আমরা আবারও কথা বলবো ভাইদের সাথে। আশাকরি শীগ্রই ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে"।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আলীমুজ্জান বেলাল কর্তৃক উদ্বোধিত এই টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ৪৪ থেকে ৪৮ মোট পাচঁটি ব্যাচ হতে মোট ৪০ টি দল অংশগ্রহণ করে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোকে মোট আটটি গ্রুপে ভাগ করা হয়, যার প্রত্যেকটিতে ৫ টি দল ছিল। প্রতিটি গ্রুপের ৫ দলের নিজেদের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। জয় পরাজয়ের ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল পরবর্তী রাউন্ডের জন্য কোয়ালিফাই করে। রাউন্ড অফ সিক্সটিন এবং কোয়ার্টার ফাইনালের পর ৫ জুন প্রথম ও দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হয়।

প্রথম সেমিফাইনালে টেক্সটাইল মেশিন ডিজাইন অ্যান্ড মেইনটেন্যান্স ৪৬ ব্যাচকে ১-০ গোলে পরাস্ত করে ফেব্রিক ইন্জিনিয়ারিং ৪৫ ব্যাচ এবং দ্বিতীয় সেমিফাইনালে ফেব্রিক ইন্জিনিয়ারিং ৪৬ ব্যাচকে ২-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং ৪৪ ব্যাচ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে