মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

যবিপ্রবিতে পুষ্টিবিদদের নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

যবিপ্রবি প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৫
যবিপ্রবিতে পুষ্টিবিদদের নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ ও একইসাথে ২০২১-২২ সেশনের স্নাতকোত্তরের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান, আলোচনা সভা ও বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠান শেয় হয়।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। স্নাতকোত্তর শিক্ষার্থী নওশাদ মাহমুদ ও চতুর্থ বর্ষের অনন্যা রাইয়ানের যৌথ সঞ্চালনায় শুরুতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উদ্দীপনামুলক ও স্বাগত বক্তব্য প্রদান করেন এনএফটি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ।

যবিপ্রবির ডিন’স কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ ইকবাল কবির জাহিদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয় থেকে কেউ কখনো বিদায় নেয় না। নানা ফরম্যাটে বিশ্ববিদ্যালয়ের সাথে তাঁদের সবসময় সংযোগ থেকেই যায়। এ বিশ্ববিদ্যালয় থেকে তোমরা বিদায় নিয়ে কর্ম জীবনে প্রবেশ করবে। এ প্রতিষ্ঠানের মান মর্যাদা তোমাদেরই অক্ষুণ্ণ রাখতে হবে। তোমাদের ভবিষ্যত আরো উজ্জ্বল ও সাফল্যমন্ডিত হোক এই কামনা করি। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ ক্যাম্পাসে তোমাদের স্বাগত জানাচ্ছি। তোমাদের কলকাকলিতে এ ক্যাম্পাস মুখরিত উয়ে উঠুক।

পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. সাইবুর রহমান মোল্যা, এনএফটি বিভাগের সহকারী অধ্যাপক তানভীর আহমেদ, সহকারী অধ্যাপক রাজিব কান্তি রয় প্রমুখ।

বিভাগটির নবীন শিক্ষার্থীদের মধ্যে প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন হাবিবা রহমান, ১ম বর্ষ ২য় সেমিস্টারের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন জান্নাতুল আক্তার ঐত্রী। এছাড়া বিদায়ী শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন মোসাব্বির হোসাইন ও এইচ এম মারুফ হাসান। আলোচনা পর্ব শেষে বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান ও নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনএফটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাঈদুজ্জামান, ড. মো. শিমুল ইসলাম, ড. রাশিদা পারভীন, সহকারী অধ্যাপক তানভীর আহমেদ, ড. মো. মাহমুদুল হাসান, ফাতেমা-তুজ-জোহরা, রাজিব কান্তি রয়, শুভাশিস দাস শুভ ও লেকচারার নাজিয়া নওশাত লিনা সহ বিভাগের সকল বর্ষের শিক্ষার্থীরা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে