রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রৌফ চৌধুরীর সমাধিতে হাবিপ্রবি ছাত্রলীগের শ্রদ্ধা

হাবিপ্রবি প্রতিনিধি
  ২৫ মে ২০২৪, ১০:৩৮
ছবি-যায়যায়দিন

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জননেতা আব্দুর রৌফ চৌধুরীর সমাধিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার (২৪ মে) বিকাল ৪টায় বোঁচাগঞ্জে জননেতা আব্দুর রৌফ চৌধুরীর সমাধিতে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত হয়ে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু বলেন, হাবিপ্রবি শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জননেতা আব্দুর রৌফ চৌধুরীর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে। শিক্ষার্থীরা যাতে জননেতা আব্দুর রৌফ চৌধুরীর মুক্তিযুদ্ধের রণাঙ্গনে ভূমিকার কথা জানতে পারে এবং তা হতে অনুপ্রাণিত হয় তাই এ আয়োজন। মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতিতে জননেতা আব্দুর রৌফ চৌধুরীর ত্যাগ জাতীয় জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

উল্লেখ্য যে, ঢাকা কলেজের শিক্ষার্থী অবস্থায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে তার শখ্যতা গড়ে ওঠে। পাকিস্তান আমলে বৃহত্তর দিনাজপুর (বর্তমান দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়) জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন তিনি। মুক্তিযুদ্ধের পরপরই ১৯৭২ সালে বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি ছিলেন। তিনি একাধিকবার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। যুদ্ধকালীন সময়ে মুজিবনগর সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের দূত হিসেবে ছিলেন পূর্বাঞ্চলীয় জোনে। সেই সাথে তিনি বোঁচাগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধাদের সংগঠক ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে