বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

পিএসসির প্রশ্নের দায়িত্ব রাবিকে দেওয়া হোক: রাবি অধ্যাপক

রাবি প্রতিনিধি
  ১০ জুলাই ২০২৪, ১৩:১৮
ছবি: যায়যায়দিন

পিএসসির পরীক্ষাগুলোয় সাম্প্রতিক প্রশ্নফাঁসের বিষয়ে প্রতিবাদ জানিয়ে রাবি অধ্যাপক ড. সোহেল হাসান বলেছেন, ‘বাংলাদেশ সরকারি কর্ম কমিশন চাকরির প্রশ্নের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমি বলতে চাই, আপনারা রাবিকে প্রশ্নের দায়িত্ব দিন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রশ্নফাঁসের কোনো রেকর্ড নেই। প্রশ্নের দায়িত্ব পেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় যথাযথভাবে দায়িত্ব পালন করতে পারবে বলেই আমার কাছে মনে হয়।’

বুধবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনের ভবনের সামনে শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে এক বক্তব্যে রাবি অধ্যাপক এসব কথা বলেন।

এসময় অধ্যাপক ড. সোহেল হাসান আমলাদের সমালোচনা করে আরো বলেন, ‘পিএসসি ক্রমেই একটি আমলা নির্ভর প্রতিষ্ঠান হয়ে যাচ্ছে। শিক্ষকদের অংশগ্রহণ সেখানে কমে যাচ্ছে। যদি শিক্ষকদের অংশগ্রহণ পর্যাপ্ত পরিমাণে থাকতো তাহলে এসব পরীক্ষায় দুর্নীতির পরিমাণ কমে যেত। আমরা যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিই, তখন প্রশ্নের নিরাপত্তা রক্ষার জন্য একটি রুমেই অবস্থান করি—এতটা সিরিয়াস থাকি আমরা।"

এদিকে টানা দশম দিনের মতো চলছে পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন বাতিলের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সর্বাত্মক অবস্থান কর্মসূচি।

এ বিষয়ে রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ওমর ফারুক সরকার বলেন, ‘আমাদের সর্বাত্মক আন্দোলন চলমান রয়েছে। এখনও পর্যন্ত রাষ্ট্রের পক্ষ থেকে আমাদের সাথে আলোচনার প্রস্তাব দেওয়া হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী দেশের বাইরে আছেন; আশা করি তিনি দেশে ফিরলে এ বিষয়ে তিনি যৌক্তিক কোনো সমাধানের চেষ্টা করবেন। তাছাড়া, আমাদের আচার্য ও মহামান্য রাষ্ট্রপতি যিনি নিজেও একজন রাবির সাবেক শিক্ষার্থী; আশা করি তিনিও আমাদের আন্দোলন পর্যবেক্ষণ করছেন। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।’

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে