শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

সন্তানের জন্য অনেক সত্য বলতে পারছি না : শাকিব

যাযাদি ডেস্ক
  ২৭ অক্টোবর ২০২২, ০৯:২৭

সন্তান শেহজাদ খান বীর-এর স্বার্থে চাইলেও অনেক সত্য কথা বলতে পারছেন না মন্তব্য করে চিত্র নায়ক শাকিব খান বলেছেন, অনেক অপ্রাপ্তির মাঝেও জীবনের বড় প্রাপ্তি হলো আমার দুই প্রাণপ্রিয় সন্তান আব্রাহাম খান জয় ও শেহজাদ খান বীর। আমার এ দুই আদরের সন্তান ও যেসব মানুষ, যারা আসলেই আমাকে মনেপ্রাণে ভালোবাসে, পছন্দ করে, তাদের নিয়েই আগামীর পথে এগোতে চাই।

তিনি বলেন, চাইলেও অনেক সত্য বলতে পারছি না, কারণ বাচ্চাটা বড় হচ্ছে। আমি চাই না আগামীতে তার মনে এ নিয়ে কোনো বাজে প্রতিক্রিয়া তৈরি হোক। একটি গণমাধ্যমের সাথে আলাপকালে বুবলীর সাথে সম্পর্কের বিষয়ে পরিষ্কার কোনো মন্তব্য না করে শাকিব বলেন, ‘আমাদের মধ্যে কোনো সম্পর্ক আছে কি নেই সেটা যারা সবকিছু দেখেও না দেখার এবং বুঝেও না বোঝার ভান করে, আমি সময় মতো তা সবাইকে বুঝিয়ে দেবো!’ পূজা চেরীর সঙ্গে সম্পর্কের কথা তুলতেই শাকিব ক্ষোভে ফেটে পড়ে বলেন, যারা পূজাকে নিয়ে আমার বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ইতোমধ্যেই আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এতদিন এসব দুষ্টু লোক, যারা নিজেদের স্বার্থে তাদের ইউটিউব আর ফেসবুক পেজের ভিউ বাড়াতে আমার সঙ্গে পূজাকে জড়িয়ে মিথ্যা কথা চাউর করেছে এবং পূজার সঙ্গে আমার বিয়ের প্রমাণ আছে বলে দাবি করেছে তারা এবার আইনের সামনে সেই প্রমাণ তুলে ধরুক, আমি সেটিই চাই। প্রমাণ দিতে না পারলে আইন তাদের কঠোর শাস্তি দেবে বলেই আমি জানি। তিনি বলেন, ‘বুবলীর সন্তানের কথা কি আমি তাকে আড়াল করে রাখতে বলেছিলাম? নিজের ক্যারিয়ারের কথা ভেবে তিনি সেটা প্রকাশ করেননি। আমি তো তার মুখ বন্ধ রাখতে বলিনি। মাঝে নিজে অনেক কিছু করেছে সে। সব খবরই তো আসে আমার কানে। থাক সেইসব কথা।’

কেন চুপ থাকছেন, সব কিছু কেন পরিষ্কার করছেন না? এ ব্যাপারে স্বভাবসুলভ ভঙ্গিতে শাকিব যোগ করেন, ‘আসলে সন্তানের কথা ভেবে অনেক কিছু বলা যায় না। আমার সন্তান শেহজাদ খান বীর বড় হচ্ছে। তার কথা ভেবে অনেক কিছু বলতে পারি না। আগামীতে আমার সন্তানের খারাপ কিছু হোক, সেটাও চাই না। আমার প্রিয় দুই সন্তান আব্রাহাম খান জয় ও শেহজাদ খান বীর নিয়েই আগামীর পথ পাড়ি দিতে চাই।’

নিজে ভুল করে ফেলেছেন মন্তব্য করে শাকিব বলেন, ‘আমি আমার জীবনের সবচেয়ে বড় শিক্ষা পেয়েছি দুটি সময়। প্রথমত, করোনাকালে যখন একাকী ছিলাম। দ্বিতীয়ত, আবারও যখন নিঃসঙ্গভাবে যুক্তরাষ্ট্রে বসবাস করেছি তখন।

শাকিব বলেন, আমি সেই দিনগুলোতে একাকী থাকায় নিজের জীবনের ফেলে আসা দিনগুলো নিয়ে হিসাব করার অফুরন্ত সময় পেয়েছিলাম। তখন নিজের পেছনের জীবনের হিসাব-নিকাশ করতে গিয়ে দেখলাম, না বুঝে অনেক ভুল করে ফেলেছি। বেশির ভাগ ভুল করেছি ভুল মানুষের সঙ্গে মিশে। মনে হচ্ছে সেই ভুলেরই খেসারত দিচ্ছি এখন। তাই জীবনের বাকি দিনগুলোতে আর কোনো ভুল মানুষের সঙ্গে মিশতে চাই না। আর কোনো ভুল করতে চাই না। তিনি বলেন, ভুল করে মেশা সেই বাজে মানুষগুলোকে আর পাশে রাখতে চাই না। এখন থেকে শুধুই পজিটিভ ওয়েতে চলব। সৃষ্টিকর্তা আমাকে এমন উচ্চাসনে উপবিষ্ট করার এবং আমার দর্শক-ভক্তরা আমাকে আকাশসমান ভালোবাসা দেয়ার পরও আমি কেন ভুল পথে চলে আজ আমার কর্ম ও ব্যক্তিজীবন নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছি। এটিই এখন আমার জীবনের সবচেয়ে বড় অনুশোচনা।

গণমাধ্যমের কাছে তাদের সম্পর্ক নেই বলে ঈঙ্গিত দেন শাকিব খান। শাকিব খানের ভাষ্য, মানুষ কী দেখে বোঝে না, আমাদের দু’জনের মধ্যে এখন কোনো সম্পর্ক নেই! তাদের তো এমনিতেই বোঝা উচিত এই দূরত্বের কথা। ৯ মাস আগে সে (বুবলী) যুক্তরাষ্ট্র থেকে আসার পর তার সাথে কোনো প্রকার যোগাযোগ নেই আমার। এর মানেটা কী জনে জনে সবাইকে গিয়ে বুঝিয়ে আসতে হবে? তিনি বলেন, এক সময় মানুষ আমাদের সম্পর্ক কোন পর্যায়ে আছে এমনিতেই জেনে যাবে। এটা তো এমনিতেই মানুষের বোঝা উচিত এই দূরত্বের কথা।

শাকিব খানের সাথে শবনম বুবলীর বিয়ে হয়েছে ২০১৮ সালের ২০ জুলাই। সন্তান শেহজাদ খান বীরের জন্ম হয়েছে ২০২০ সালের ২১ মার্চ। শবনম বুবলী এর আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, বিচ্ছেদ ও দূরত্বের খবর গুজব এবং তিনি সুখে সংসার করতে চান।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে