বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতীয় মুসলিমরা দেশপ্রেমী: কঙ্গনা

যাযাদি ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৩, ১২:১০
আপডেট  : ২৮ জানুয়ারি ২০২৩, ১২:১১

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ জ্বরে ভুগছে বলিউড। তবে অভিনেত্রী কঙ্গনা রণৌত ছবিটির ক্ষেত্রে অবলম্বন করছেন দ্বৈত নীতি। কখনও ছবিটি নিয়ে বিদ্বেষমূলক পোস্ট দিচ্ছেন আবার কখনও প্রশংসায় ভাসাচ্ছেন। এই ছবির সূত্রেই এবার তিনি জানালেন, ভারতীয় মুসলিমরা দেশপ্রেমিক।

দেশটির মুসলিম সম্প্রদায়কে নিয়ে এ মন্তব্য সামাজিক মাধ্যমে করেছেন কঙ্গনা। নিজের টুইটারে তিনি লিখেছেন, “আমি বিশ্বাস করি, ভারতীয় মুসলিমরা দেশপ্রেমী। আফগানিস্তানের পাঠানদের মতো নন। তাই ভারত কখনও আফগানিস্তান হবে না। ‘পাঠান’-এর যে চরিত্র এই সিনেমায় রয়েছে, সে-ও ভারতীয় মুসলিম। চিত্রনাট্য তা-ই বলছে।’’

অথচ গতকাল শুক্রবার ‘পাঠানে’র নিন্দা করে নাম পরিবর্তনের দাবি তুলেছিলেন কঙ্গনা। ছবিটির নাম রাখতে বলেছিলেন ‘ইন্ডিয়ান পাঠান’। একদিন না যেতেই ভোল পাল্টানোয় অবাক হয়েছেন অনেকে। কেননা কিং খানের ছবিটি নিয়ে মুখরা এ অভিনেত্রী একাধিক প্রশংসাসূচক মন্তব্য করেছেন। একবার তিনি লিখেছেন, দেশবাসীর মনোযোগ আকর্ষণ করে ভালবাসা পেয়েছে ‘পাঠান’। আবার জানিয়েছেন, গত দশ বছরে এটিই শাহরুখের সেরা ছবি।

কঙ্গনার এই প্রশংসা দেখে নেটাগরিকরা ভাবছেন ‘পাঠানে’র আশাতীত সফলতা দেখেই নিন্দার বদলে প্রশংসা করছেন কঙ্গনা। অবশ্য এই স্তুতি কতক্ষণ থাকে তা নিয়েও অনেকের সংশয়। কেননা ভরসাহীনতার আরেক নাম কঙ্গনা। সামাজিক মাধ্যমে তার বিভিন্ন সময়ের পোস্ট দেখে অনেকেই তা বুঝে গেছেন।

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিতে শাহরুখ খানের সঙ্গে আছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। দেশমাতৃকাকে সন্ত্রাসবাদীদের হাত থেকে বাঁচাতে এক সেনার গল্প বলেছে এই ছবি।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে