মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিভোর্স হয়েছে এক যুগ আগে, আজও স্বামীর পদবি ব্যবহার করেন জয়া!

যাযাদি ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২০
ডিভোর্স হয়েছে এক যুগ আগে, আজও স্বামীর পদবি ব্যবহার করেন জয়া!

অভিনেত্রী জয়া আহসান দুই বাংলার শোবিজ অঙ্গনে বেশ জনপ্রিয়। তার আসল নাম জয়া মাসউদ। শোবিজ অঙ্গনে সবাই তাকে চেনে জয়া আহসান নামে। অভিনেতা ফয়সাল আহসানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে জয়া আহসান নিজের নামের শেষে মাসউদ বাদ দিয়ে জুড়ে নেন আহসান। সেই থেকে তিনি ‘জয়া আহসান’ নামেই শোবিজ অঙ্গনে পরিচিত।

জয়া আহসান ও অভিনেতা ফয়সাল আহসান বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ১৯৯৮ সাল। তবে বিয়ের ১৩ বছরের মাথায় ভেঙে যায় সেই সংসার। শোনা যায়, ২০১১ সালে ফয়সাল হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তাকে ডিভোর্স দেন জয়া। এই বিচ্ছেদের খবর নিয়ে তারা কেউই কখনো মুখ খুলেননি।

বিচ্ছেদের পর কেটে গেছে আরও ১৩ বছর। নামের পাশ থেকে এখনও ‘আহসান’ পদবিটা ছেঁটে ফেলেননি জয়া। এক যুগ ধরে ফয়সাল আহসান জয়ার স্বামী না হলেও এখনো কেন তার নামের অংশ ধরে রেখেছেন? এমন প্রশ্নের জবাব কখনোই দেননি অভিনেত্রী। জয়া নানা সময়ে এমন প্রশ্নের মুখোমুখি হলে ‘ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলতে চাই না’ বলে এড়িয়ে গেছেন।

তবে সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম আজতাক বাংলার একটি প্রতিবেদনে বলা হয়েছে, ফয়সাল আহসানরা ঢাকার ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। তার পূর্বপুরুষদের হাতেই গড়ে উঠেছিল সদরঘাটে অবস্থিত দেশের ঐতিহাসিক স্থাপনা আহসান মঞ্জিল।

এমন একটি পরিবারের বউ হয়েছিলেন জয়া। আর তাই ডিভোর্সের পরও ‘আহসান’ পদবি নাম থেকে মুছে ফেলতে পারেননি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে