শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

যে কারণে রাতভর নাচালেন ফারিণ

বিনোদন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫১

‘কারাগার’খ্যাত অভিনেত্রী তাসনিয়া ফারিণ বর্তমানে তার ক্যারিয়ারের ঝলমলে সময় অতিবাহিত করছেন। সাদামাটা সাজপোশাক আর ন্যাচারাল লুকের জন্য জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ বরাবরই আলাদা। তাকে দেখে ষাটের দশকের সোফিয়া লরেন বা অড্রে হেপবার্নের কথা মনে পড়ে যেতেই পারে। মেকআপ আর রেট্রো হেয়ারস্টাইলের সঙ্গে তার পুরো ভাবভঙ্গিমাতেও সেই হলিউড ডিভা আমেজ ফুটে উঠতে দেখা যায় মাঝে মাঝে।

‘কারাগার’ ছাড়াও ‘লেডিজ অ্যান্ড জেন্টেলম্যান’ ওয়েব সিরিজে তাসনিয়ার অভিনয় প্রশংসিত হয়েছিল। এটি মূলত তার ওটিটির কাজেরই প্রতিফলন। ওটিটিতে তার কাজ দেখে কলকাতার একাধিক নির্মাতা তাকে সিনেমায় কাজ করার প্রস্তাব দেন। অভিনয়ে নৈপুণ্যতার কারণে দর্শক মহলে বেশ প্রশংসিত। শুধু বাংলাদেশ নয়, ভারতের কলকাতায়ও তার জনপ্রিয়তা রয়েছে। টিভি নাটক ওটিটি প্ল্যাটফর্মে কাজ করার পাশাপাশি সিনেমায়ও পা দিয়েছেন তিনি। পর্দায় প্রথমবারের মতো পরিচালক অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ ছবিতে দর্শক তাসনিয়াকে দেখেছেন। টিভি নাটক দিয়ে শুরু করা তাসনিয়া ফারিণের ব্যস্ততা এখন ওটিটি কনটেন্ট ও সিনেমায়। ফলে এখন আর নাটকে প্রায় দেখাই যায় না তাকে। তবে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আবারও নাটক নিয়ে ফিরছেন তিনি।

বিশেষ এ দিবস উপলক্ষে কয়েকটি নাটকে অভিনয় করেছেন ফারিণ, তার একটি বলিউডের বিখ্যাত সিনেমা মোগল ই আজমের অনুপ্রেরণায় নির্মিত ইমরাউল রাফাতের ‘আনারকলি’। ষাটের দশকে মুক্তি পাওয়া এ ছবিতে অভিনয় করেছেন দীলিপ কুমার ও মধুবালা। মূলত মুঘল শাহজাদা সেলিমের সঙ্গে মহলের নর্তকী আনারকলির প্রেমকাহিনী অবলম্বনে এটি নির্মিত।

পরিচালনা করেছেন কে আসিফ। আর এতে প্রথমবারের মতো ধুমধারাক্কা গানে নেচেছেন তাসনিয়া ফারিণ। জানা যায়, নাটকটির নাম ভূমিকায় রয়েছেন অভিনেত্রী। তার সঙ্গে জুটি বেঁধেছেন তৌসিফ মাহবুব।

শুক্রবার সন্ধ্যায় প্রকাশ পেয়েছে আনারকলি নাটকের একটি গান। ‘লোকাল বয়’ শিরোনামের আইটেম গানটিতে একেবারে নতুনভাবে হাজির হয়েছেন ফারিণ। সাড়ে ৩ মিনিটের গানের পুরোটা সময় কোমর দুলিয়ে মাত করেছেন অভিনেত্রী। এর আগে এমনভাবে দেখা যায়নি তাকে।

পরিচালক ইমরাউল রাফাত বলেন, ‘নাটকের গল্প ও চরিত্রের প্রয়োজনে গানটি ব্যবহৃত হয়েছে। আনারকলি নাটকে ফারিণকে দেখা যাবে ড্যান্সারের চরিত্রে।’ নির্মাতা আরও জানান, সন্ধ্যা থেকে শুরু করে ভোররাত পর্যন্ত গানটির শুটিং করেছেন ফারিণ। লোকাল বয় গানটি গেয়েছেন ‘নয়া দামান’খ্যাত গায়িকা তোশিবা। সালাউদ্দিন সাগরের লেখা গানে সঙ্গীতায়োজন করেছেন প্রীতম হাসান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে