বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

বলিউড বাদশা শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ কত?

যাযাদি ডেস্ক
  ০১ মার্চ ২০২৪, ১০:২৯
ফাইল ছবি

বিশ্বব্যাপী ধনী অভিনেতাদের মধ্যে কোন স্থান দখল করেছেন শাহরুখ খান? সাম্প্রতিক একটি সমীক্ষায় (জানুয়ারি ২০২৪) দেখা গেছে, বলিউড 'কিং খান'-এর সম্পত্তির পরিমাণ প্রায় ৬০০ মিলিয়ন ডলার থেকে ৭৬০ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় তা আনুমানিক ৬,৩০০ কোটি থেকে ৮.০৯৬ কোটি রুপি। বিশ্বব্যাপী ধনী অভিনেতাদের মধ্যে তার অবস্থান সুরক্ষিত।

​বিগত বছরেই মুক্তি পেয়েছে অভিনেতার 'পাঠান', 'জওয়ান' ও 'ডাঙ্কি'। অভিনয়ের পাশাপাশি প্রথম সারির ব্র্যান্ডের মুখ তিনি। বিলাসবহুল অটোমোবাইল, ফ্যাশন লেবেল, রিয়েল এস্টেট- মর্যাদাপূর্ণ ব্র্যান্ডগুলোর সাথে শাহরুখ খানের অংশীদারিত্ব নিঃসন্দেহে তার ক্রমবর্ধমান সম্পদকে বাড়িয়েছে। এছাড়া তার রেড চিলিজ এন্টারটেইনমেন্ট সংস্থা ব্যবসা করছে সাফল্যের সাথেই। স্ত্রী গৌরী খানের সাথে হাত মিলিয়ে তিনি এই ব্যবসা এগিয়ে নিয়ে চলেছেন অনেক দিন ধরেই। অভিনয়, ব্যবসার ছাড়াও জনহিতৈষী কাজেও যুক্ত বলিউড 'বাদশাহ'! তার জনহিতকর উদ্যোগগুলো কেবল ব্যাপক প্রশংসা অর্জন করে না। বরং বিশ্বব্যাপী তাঁর মর্যাদাকে উন্নত করে।

চোখে সুপারস্টার হওয়ার স্বপ্ন নিয়ে দিল্লি থেকে মুম্বই এসেছিলেন শাহরুখ। মনের জোর এবং দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে নিজেকে একটি ব্র্যান্ড হিসেবে প্রতিপন্ন করেছেন । টেলিভিশন দিয়েই অভিনয়ে হাতেখড়ি হয় তার। আজ তিনি বলিউডের রোমান্স কিং।

মাঝে কিছুটা সংশয় দেখা গিয়েছিল। তবে ২০২৩-এ চার বছর পরে 'পাঠান' ছবি দিয়ে কামব্যাক করেন অভিনেতা। দীপিকা পাড়ুকোনের সঙ্গে জুটি বেঁধে বক্সঅফিসে ঝড় তোলেন তিনি। ছবির ইউএসপি ছিল সলমন খানের ক্যামিও। পর পর মুক্তি পায় তার 'জওয়ান' ও 'ডাঙ্কি'। সবগুলোই হিট!

বলাবাহুল্য, ২০২৩-এ 'হ্যাটট্রিক' করেন অভিনেতা। সেই প্রভাব পড়েছে তার ফিনান্সিয়াল র‍্যাঙ্কিয়েও। সূত্র : আজকাল

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে