মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মালায়ালম সিনেমায় আনুশকা শেঠি

যাযাদি ডেস্ক
  ১৬ মার্চ ২০২৪, ১০:৫৭
মালায়ালম সিনেমায় আনুশকা শেঠি

ভারতের দক্ষিণী সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী 'বাহুবলী'খ্যাত আনুশকা শেঠি। অভিষেক চলচ্চিত্রে অভিনয় করেই আলোচনার জন্ম দিয়েছেন তিনি। চলচ্চিত্রে তার ক্যারিয়ার মূলত তেলেগু, তামিল সিনেমাতেই গড়ে উঠেছে। উভয় ভাষাতেই তিনি আরও অনেক সুপারহিট ছবিতে কাজ করেছেন। এর মধ্যে রয়েছে 'বিক্রমকুডু', 'সৌরিয়াম', 'সিংগামে'র পাশাপাশি দুটি 'বাহুবলী' ছবিতেও ছিলেন। তামিল ও তেলেগু ভাষার একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

৪৬ বছর বয়সি সুন্দরী এখনো অবিবাহিত এ অভিনেত্রীর ছবিই প্রথম ১০০০ কোটির ক্লাবে পৌঁছায়। বেশ কয়েকটি ছবি তার কাঁধে ভর করেই পেয়েছে সাফল্য? ২০১৭ সালে মুক্তি পেয়েছিল এসএস রাজামৌলির 'বাহুবলী: দ্য কনক্লুশন' মুক্তির পরেই বক্স অফিসে ঝড় তোলে যে ছবি? ছবিটি বিশ্বব্যাপী প্রায় ১৭০০ কোটি টাকা আয় করেছিল। এই ছবিতে প্রভাসের পাশাপাশি মুখ্য চরিত্রে নজর কাড়েন নায়িকা আনুশকা শেঠি। আনুশকার অভিনয়ও তুমুল প্রশংসিত পায়? তবে বাহুবলীর বহু আগে থেকেই আনুশকা দক্ষিণী সিনেমার অতি পরিচিত মুখ। বিশেষত তেলেগু সিনেমার জগতে। 'অরুন্ধতী', 'রুদ্রমাদেবী', 'ভাগমতী'র মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই সিনেমার চরিত্রগুলো ছিল নারী প্রধান।

এক কথায় তিনি ভারতীয় সিনেমার লেডি সুপারস্টার চরিত্রের প্রয়োজনে নিজেই নিজেকে অসংখ্যবার ভেঙেছেন তিনি। তার রূপের জৌলুস আর অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছেন দর্শক। অসাধারণ অভিনয়ের জন্য তিনি পেয়েছেন অসংখ্য পুরস্কার। এবারই প্রথম মালায়ালম ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখতে যাচ্ছেন আনুশকা। 'কাথানার- দ্য ওয়াইল্ড সোসারার' শিরোনামের এ সিনেমা পরিচালনা করবেন রোজিন থমাস। কিন্তু মালায়ালম ইন্ডাস্ট্রিতে পা রাখতে কত টাকা নিলেন আনুশকা শেঠি?

এক প্রতিবেদনে জানিয়েছে, ফিল্ম ইন্ডাস্ট্রিতে ১৮ বছর পূর্ণ করেছেন আনুশকা শেঠি। 'বাহুবলী' সিনেমায় অভিনয় করার আগে তিন কোটি রুপি পারিশ্রমিক নিতেন আনুশকা। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা 'মিস শেঠি, মিস্টার পলি শেঠি'। এ সিনেমার জন্য ছয় কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন। 'বাহুবলী টু' মুক্তির পর এটি তার সর্বোচ্চ পারিশ্রমিক। এবার মালায়ালাম সিনেমার জন্য পাঁচ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ছয় কোটি ৬২ লাখ টাকার বেশি) পারিশ্রমিক নিচ্ছেন আনুশকা।

থ্রিলার ঘরানার 'কাথানার' সিনেমায় তার সহশিল্পী হিসেবে রয়েছেন জয়সুরিয়া। দীর্ঘদিন পর অভিনয়ে দেখা যাবে তাকে। গত ১১ মার্চ সিনেমাটির শুটিংয়ে যোগ দেন আনুশকা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরে মুক্তি পাবে এটি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে