শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

সমালোচনার ঝড়ে হাওয়া কোকা-কোলার সেই বিজ্ঞাপন

যাযাদি ডেস্ক
  ১১ জুন ২০২৪, ১৪:৪৪
কোকাকোলার বিজ্ঞাপনে শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু। ছবি : সংগৃহীত

বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকদিন ধরে একটি বিজ্ঞাপন নিয়ে তোলপাড় চলছে। ফেসবুক ব্যবহারকারিদের ধারণা বিজ্ঞাপনটিতে মিথ্যার আশ্রয় নেয়া হয়েছে। কারণ বিজ্ঞাপনচিত্রে যা দেখানো হয়েছে তার সঙ্গে বাস্তবার কোনো মিল নেই। তার পাশাপাশি যে পণ্যের বিজ্ঞাপন সে পণ্যটি বাংলাদেশের সাধারণ মানুষ বয়কট করেছে।

এদিকে কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলা। যুদ্ধবিদ্ধস্ত ফিলিস্তিনে ইসরায়েলের অমানবিক হামলার প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশে ইহুদি এই দেশটির পণ্য বয়কটের ডাক দিয়েছে। সেই তালিকায় রয়েছে বাংলাদেশের সাধারণ জনগণও। এবার ইসরায়েলি পণ্য কোকের একটি বিজ্ঞাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে ব্যাপক সমালোচনার ঝড়।

সেই ঝড় সামলাতে না পেরে ইতোমধ্যেই বিজ্ঞাপনটি কোকাকোলা তাদের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নিয়েছে। আজ দুপুরের পর থেকে আর এটি আর দেখা যাচ্ছে না। তবে এ বিষয়ে কোকাকোলা বাংলাদেশের পক্ষ থেকে কোনো অফিসিয়াল প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি।

এই বিজ্ঞাপনে অভিনয় করে তোপের মুখে পড়েছেন বিজ্ঞাপনটিতে অভিনয় করা অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু। তারাও ক্ষমা চেয়ে জানিয়েছেন নিজেদের অবস্থানের কথা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে