শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

উখিয়ায় জলবায়ু ঝুঁকি মোকাবেলায় হিউম্যানিট্যারিয়ান কর্মশালা

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৭

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় স্থানীয় নেতৃত্বাধীন পরিকল্পিত ও টেকসই উদ্ভাবনের লক্ষে হিউম্যানিট্যারিয়ান পার্টনারশিপ প্লাটফর্ম সূচনা বিষয়ক পরামর্শ মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

৪ ডিসেম্বর (সোমবার) সকাল ১১ টায় উখিয়া উপজেলা পরিষদের হলরুমে কেয়ার বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার বদরুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ।

কেয়ার বাংলাদেশের সিনিয়র প্রজেক্ট অফিসার মিল্টন কুমার সাহার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সৈয়দ হোসাইন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আয়ুব আলী, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন।

বক্তব্য রাখেন ইউএনডিপির উপজেলা ফ্যাসিলিট্যাটর মোহাম্মদ সেলিম উদ্দীন, বিডিআরসিএস এর আল মুবিন, কনসার্ন ওয়াল্ড ওয়াইডের এর জিল্লুর রহমান, সুশীলনের মনোরঞ্জন, একশ্যান এইডের জান্নাতুল ফেরদৌস, আরণ্যক ফাউন্ডেশনের মাহবুবুর রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) এর কমিউনিটি-লেড ইনোভেশন ফর ক্লাইমেট রিস্ক মিটিগ্যাশন ইন বাংলাদেশ (ক্লাইম্ব) প্রজেক্টের প্রোগ্রাম ম্যানেজার আবদুল মান্নান।

সভায় বক্তারা উখিয়ায় উপজেলায় লাইভলিহুড ও ফুড সিকিউরিটি নিয়ে যারা কাজ করে তাদের মধ্যে লার্নিং শেয়ারিং এবং ভিন্ন ভিন্ন কারিকুলামে কাজ না করে একটি আদর্শ মানদণ্ড নিয়ে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, কেয়ার ডেনমার্ক এর অর্থায়নে ও কেয়ার বাংলাদেশের কারিগরী সহযোগিতায় ২০২২ সালের আগষ্ট মাস থেকে কমিউনিটি-লেড ইনোভেশন ফর ক্লাইমেট রিস্ক মিটিগ্যাশন ইন বাংলাদেশ (ক্লাইম্ব) প্রজেক্টটি সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) বাস্তবায়ন করে আসছে। তারই অংশ হিসেবে আয়োজিত সভায় চলমান প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও তথ্য উপস্থাপন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে