বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বাঁশখালীতে আন্তর্জাতিক বন দিবস পালিত

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২১ মার্চ ২০২৪, ১৬:৩১
আপডেট  : ২১ মার্চ ২০২৪, ১৬:৩২
বাঁশখালীতে আন্তর্জাতিক বন দিবস পালিত

চট্টগ্রামের বাঁশখালীতে উদ্ভাবনায় বন, সম্ভাবনায় বন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক বন দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১১'টায় দিবসটি উপলক্ষে চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের আয়োজনে বাঁশখালী উপজেলা অফিসার্স ক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা বাঁশখালী উপজেলার জলদি অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখের সঞ্চালনায়, সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার।

এ সময় শিলকূপ ইউপি চেয়ারম্যান কায়েস সরওয়ার সুমন, কালীপুর অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা মনোয়ার হোসেন, বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসরাঈল হকসহ বন বিভাগের বিট কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা পরিবেশের ভারসাম্য রক্ষায় অভয়ারণ্য ও বনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন এবং বনের সঙ্গে বনজ সম্পদ রক্ষায় সকলের সচেতনতা বৃদ্ধির প্রতি জোর দেন। ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর পৃথিবী উপহার দিতে বনায়ন কর্মসূচি বৃদ্ধির পাশাপাশি জলবায়ু রক্ষায় ঐক্যবদ্ধভাবে সবাইকে কাজ করার আহ্বান জানান।'

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ পরিষদের ২০১৩ সালের সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০১৪ সাল হতে জাতিসংঘভুক্ত অন্যান্য দেশের ন্যয় বাংলাদেশেও প্রতি বছর ২১ মার্চ আন্তর্জার্তিক বন দিবস উদযাপন করা হয়। এতে তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২১ মার্চ) বাংলাদেশের প্রায় প্রতিটি জেলাতেই এই দিবসটি উদযাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামের বন বিভাগের আওতাধীন বাঁশখালী উপজেলায় এই আন্তর্জাতিক বন দিবস অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে