শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

চড়ুইভাতির আনন্দ উৎসবে কাশিয়ানীর বন্ধুরা

সুলতানুল আলম খান
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ফ্রেন্ডস ফোরাম কাশিয়ানী ও সমমনা শিক্ষক সমাজের চড়ুইভাতি

ঘরে বসে কেটে যায় কত পৌষ ফাল্গুন। একই ঘর, একই আসবাব, একই আঙ্গিনা, রুটিন মাফিক জীবন- এভাবেই কেটে যায় জীবনের বসন্তগুলো। কিছুই দেখা হয় না। কিন্তু বেরিয়ে পড়লে ক্ষতি কী? কত কিছুই তো অদেখা থেকে যাচ্ছে। আমরা যারা কর্মব্যস্ত তারা কি শুধুই ঘরে বসে রইব? চলো যাই দূরে কোথাও সোনালি রোদ্দুর গায়ে মেখে নীল আকাশের নিচে বনবাদারের দেশে। সেই মুক্ত মনের চিন্তা মাথা থেকে বের হয়ে কাজে পর্যবসিত করার জন্য শৈশব কৈশরের ছেলেবেলাকে খুঁজতে নষ্টালজিক আল্পনায় আঁকা আমাদের এই আয়োজন চড়ইভাতি।

গোপালগঞ্জ জেলাধীন কাশিয়ানী উপজেলার যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ও সমমনা শিক্ষক সমাজের যৌথ প্রয়াসে অনুষ্ঠিত হয় চড়ুইভাতির আনন্দ উৎসব। কাশিয়ানীর 'শান্তি নিকেতন' খ্যাত সম্প্রীতি বিদ্যা নিকেতনে আয়োজিত এই প্রকৃতি ঘুরে দেখা কর্মসূচিতে ছিল নানামুখী আনন্দ আয়োজন। কুইজ, কবিতা আবৃতি ও 'যে যা পারো' গানের আসর। সমমনা শিক্ষক সমাজের সভাপতি বেলায়েত হোসেনের সঞ্চালনায় মুখর হয় চড়ইভাতির আড্ডা।

'বন্ধুত্ব করি, দেশ গড়ি' এই সেস্নাগানে যারা শনিবার ছুটির দিনের অবসরে একত্রিত হয়েছেন এই চড়ুইভাতির প্রীতি সম্মিলনে তারা হলেন প্রধান শিক্ষক মো. সালাহউদ্দীন, অধ্যক্ষ মজিবর রহমান, প্রভাষক কামাল উদ্দীন, প্রভাষক আজাদ আহমেদ, এনজিও কর্মকর্তা আজিজুর রহমান, সমমনা পরিচালক কাজী ওমর হোসেন, নূর মোহাম্মাদ শেখ, অধ্যক্ষ আকরামুজ্জামান খান, প্রধান শিক্ষক অলিয়ার রহমান, সহকারী প্রধান শিক্ষক সৈয়দ আতিয়ার রহমান, সাবেক সহকারী পরিচালক (বিশ্বসাহিত্য কেন্দ্র) কামাল পাশা, সহকারী শিক্ষক নজরুল ইসলাম, সাহাবুদ্দিন, সহকারী প্রধান শিক্ষক কামাল উদ্দীন, সহকারী শিক্ষক মনিকা রায়, রোকশানা বেগম, শিল্পি খানম, ফাতেমা খাতুন, রুবাইনা রাখি রোজী, শেফালী দাশ, জামিলা আক্তার, নাজনিন সুলতানা, সাবিনা ইয়াসমিন, সহকারী শিক্ষক জানে আলম, নাসির উদ্দীন মিয়া, কামরুজ্জামান, অমল কুমার পোদ্দার, সৈয়দ মনিরুল হাসান বুলবুল, শিহাব মলিস্নক, আ. গাফ্‌ফার খান, জুলফিকার আলী, শফি কামাল, লুৎফুন্নাহার রুপা, মো. আবু জাফর মোলস্না, প্রভাষক সৌরব বিশ্বাস, সহকারী অধ্যাপক সুলতানুল আলম খান প্রমুখ। মধ্যাহ্নভোজনের পরে অনুষ্ঠান শেষে 'চড়ুইভাতি-ভাজপত্র' হাতে নিয়ে ফোরাম বন্ধুরা সবাই বাড়িতে ফিরে আসেন।

সাধারণ সম্পাদক

ফ্রেন্ডস ফোরাম কাশিয়ানী, গোপালগঞ্জ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে