শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

লোহাগাড়ায় কার্যকরী কমিটি গঠন ও চড়ুইভাতি

আবদুল জব্বার ফিরোজ
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
লোহাগাড়ায় কার্যকরী কমিটি গঠন শেষে ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা ফটোসেশনে

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পাঠকপ্রিয় জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার সহযোগী সংগঠন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে এক আলোচনা সভা ও চড়ুইভাতির আয়োজন করা হয়। ১০ ফেব্রম্নয়ারি শনিবার লোহাগাড়ার সীমান্তবর্তী পাহাড়ি জনপদ ধুইল্যাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ক্যাম্পাসে এক মিলনমেলায় পর্যবসিত হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যায়যায়দিনের লোহাগাড়া প্রতিনিধি ও ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী চরম্বা দেওয়ান আলী সিকদার পাড়া জামে মসজিদের সভাপতি আলহাজ মাওলানা রফিক আহমদ সিকদার। প্রধান আলোচক ছিলেন লামা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুজ্জামান।

গেস্ট অব অনার মাস্টার আবছার উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন আল ইত্তেহাদ ট্রাভেলসের পরিচালক হাফেজ বশির আহমদ। ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট বেলাল উদ্দিন চৌধুরী, যুগ্ম সদস্য সচিব এম, ইয়াসিন আরাফাত, ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার সেক্রেটারি তৌহিদুল ইসলাম, পরিচালক মাস্টার জসিম উদ্দিন, উপদেষ্টা আবিদুর রহমান, অর্থ সম্পাদক ফরিদুল আলম, সদস্য মো. শাফায়াত হোসেন, শাহ আখতারিয়া জুয়েলার্সের স্বত্বাধিকারী মো. মুহসিন, ব্যবসায়ী আবুল হোসাইন, ব্যবসায়ী মো. তামজিদ, হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন, রশিদ আহমদ, হামেদ হাসান রাসেল, শফিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী জহির উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান, হাফেজ জাহেদুল ইসলাম, সৈয়দ নূর, শামসুল ইসলাম, আলহামদুলিলস্নাহ বিতানের স্বত্বাধিকারী আ.ম.ম হাফিজুলস্নাহ, মাওলানা আবদু সবুর, মাওলানা মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ বেলাল, মামুন ইসলাম প্রমুখ।

কমিটি গঠনের লক্ষ্যে চড়ুইভাতি আয়োজন করায় উপস্থিত বন্ধুরা পত্রিকার সম্পাদক প্রকাশকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন পাঠক প্রিয় যায়যায়দিন পত্রিকা মানেই চমক! এ পত্রিকা সব সময় নতুন কিছু করে পাঠকের মনে আনন্দ যোগায়।

দৈনিক হিসেবে ১৮ বছরে যায়যায়দিন পত্রিকা নানা চড়াই উৎরাই পার হয়ে আজ সম্মান ও গ্রহণযোগ্য অবস্থানে পৌঁছাতে পেরেছে। তারা বলেন, এ পত্রিকা পাঠকের মূল্যায়নে যে উদ্যোগ গ্রহণ করেছে এতে করে পত্রিকার পাঠক ও শুভাকাঙ্ক্ষী এবং গ্রহণযোগ্যতা আরও বৃদ্ধি পাবে। তাছাড়া আজকে লোহাগাড়া উপজেলার মতো সব উপজেলায় ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠন হলে পত্রিকার সুনাম, খ্যাতি ও প্রচারণা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে ইনশাআলস্নাহ। সবাই আনন্দঘন মুহূর্তে পত্রিকার নানা সফলতার কথা উলেস্নখ করে দাবি করেন যে, অতীতের মতো এটি যেন মফস্বলের, সমস্যা, সম্ভাবনা, উন্নয়নসহ সার্বিক বিষয়ে সব সংবাদ প্রকাশ করে।

অনুষ্ঠানে যায়যায়দিন পত্রিকার শতাধিক পাঠক ও শুভাকাঙ্ক্ষী যোগদান করে অনুষ্ঠানকে মাতিয়ে তোলেন। অনুষ্ঠান নবীন প্রবীণদের মিলন মেলায় রূপ নেয়। সবার মতামতের ভিত্তিতে ফ্রেন্ডস ফোরাম লোহাগাড়া কমিটি ও উপদেষ্টা পরিষদের চূড়ান্ত কমিটি ঘোষণা করা হয়।

২১ সদস্যেও কার্যকরী কমিটি : সভাপতি :আলহাজ মাওলানা রফিক আহমদ সিকদার; সহ-সভাপতি : অ্যাডভোকেট বেলাল উদ্দিন চৌধুরী, হাফেজ বশির আহমদ ও মোজাহিদ হোসাইন সাগর। সাধারণ সম্পাদক : সাহিত্যিক এম, ইয়াসিন আরাফাত; যুগ্ম সাধারণ সম্পাদক : জয়নাল আবেদীন ও মাওলানা হাফেজ জিলস্নুর রহমান; সাংগঠনিক সম্পাদক : মাওলানা মোহাম্মদ আবদুল মান্নান; অর্থ সম্পাদক : হামেদ হাসান রাসেল; দপ্তর সম্পাদক : কায়েদে আজম তারেক; সাহিত্য ও প্রকাশনা সম্পাদক : তাহাছিন তামান্না তাছনীম; সমাজকল্যাণ সম্পাদক : আবু হাকিম মোহাম্মদ জিহান; সাংস্কৃতিক সম্পাদক : শাফায়ত হোসেন; ক্রীড়া সম্পাদক : শফিকুর রহমান; শিক্ষা, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক : অ্যাডভোকেট সাইফুল ইসলাম সাঈদ; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক : মোহাম্মদ দিদার; প্রচার ও গণসংযোগ সম্পাদক : আ,ম,ম হাফিজুলস্নাহ; সম্মানিত সদস্য : শফিকুল আবরার, আবদুর রহমান জামিল ও মাওলানা জাহেদুল ইসলাম।

উপদেষ্টা কমিটিতে আছেন : মাস্টার আবছার উদ্দিন, সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ, তৌহিদুল ইসলাম, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, শিক্ষাবিদ মোনাওয়ার হোসেন, মাস্টার জসিম উদ্দিন, মাস্টার মোজাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, ফরিদুল আলম, শাফায়াত হোসেন, হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন, শামসুল ইসলাম, দেওয়ান জাহেদ, আবুল হোসাইন, জহির উদ্দিন, ব্যাংকার শাহাদাত হোসাইন, আবদুর রশিদ, সৈয়দ নুর প্রকাশ সৈয়দ মিয়া ও ব্যবসায়ী মোহাম্মদ তামজিদ। ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার এতিমদের মধ্যে খাবার বিতরণ শেষে চড়ুইভাতিতে সবাই আনন্দঘন পরিবেশে দুপুরের খাবার গ্রহণ করেন। সবশেষে দোয়া ও মোনাজাতে পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি, দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম লোহাগাড়া, চট্টগ্রাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে