রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

গাজীপুরে আন্তর্জাতিক ভাষা দিবসে আলোচনা

খোন্দকার শাহিদুল হক
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গাজীপুরে আলোচনা শেষে বন্ধুদের সঙ্গে ফ্রেন্ডস ফোরামের বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু (মাঝে)

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম, গাজীপুর কর্তৃক গত বুধবার বেলা ১১টায় স্থানীয় ইউরো বাংলা রেস্টুরেন্ট, শিববাড়ী, গাজীপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহ্বায়ক ডা. খোন্দকার শাহিদুল হক এবং সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব তপন কুমার চক্রবর্তী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক জসিম উদ্দিন ভূঁইয়া, কফিল মাহমুদ, আওলাদ হোসেন তন্ময় ও যায়যায়দিনের গাজীপুর মহানগর প্রতিনিধি বায়েজিদ হোসেনসহ আরও অনেকেই।

পরিচিতি পর্বে সভাপতি প্রধান অতিথির সঙ্গে সবাইকে পরিচয় করিয়ে দেন। তারপর কফিল মাহমুদ, বায়েজীদ হোসেন, সাংবাদিক নুরে আলম, ব্যবসায়ী মো. ওমর ফারুক জিতু, মো. শাহিন ইসলাম ও ডা. সাদিয়া সুলতানা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উচ্চশিক্ষার জন্য এখনও বাংলা ভাষায় পুস্তক নেই। সে বিষয়ে সদাশয় সরকারের সুদৃষ্টি কামনা করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন জ্যোতিষ সমাদ্দার বাবু, খোন্দকার শাহিদুল হক, তপন কুমার চক্রবর্তী, জসিম উদ্দিন ভূঁইয়া, এসএম খায়রুন্নাহার ও শিশু আবৃত্তিকার ত্রেয়া চক্রবর্তী। সঙ্গীত পরিবেশন করেন শিল্পী তপন কুমার চক্রবর্তী, নুরে আলম প্রমুখ। পরিশেষে অনুষ্ঠানের সভাপতি খোন্দকার শহিদুল হক ফ্রেন্ডস ফোরাম গাজীপুরের কার্যক্রমকে আরও গণমুখী করার প্রত্যয় ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আহ্বায়ক

ফ্রেন্ডস ফোরাম, গাজীপুর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে