সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

অ্যাডভোকেটশিপ মৌখিক ও হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

অনুত্তীর্ণ অথবা অংশগ্রহণে ব্যর্থ যে সব প্রার্থী বিধি মোতাবেক আসন্ন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী তাদের অনলাইনে ফরম পূরণ ও করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্যাদি পরবর্তী সময়ে জানানো হবে
আইন ও বিচার ডেস্ক
  ১০ জানুয়ারি ২০২৩, ০০:০০

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা ও হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত তারিখ অনুযায়ী অ্যাডভোকেটশিপ মৌখিক পরীক্ষা আগামী ১২ ফেব্রম্নয়ারি থেকে অনুষ্ঠিত হবে। আর হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ মার্চ। সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রণকারী সংস্থার সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১২ ফেব্রম্নয়ারি থেকে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত শিডিউল এবং পরীক্ষার্থীদের করণীয় সম্পর্কে পরবর্তী সময়ে জানানো হবে।

উলেস্নখ্য, বার কাউন্সিল বিধি ৬০বি অনুযায়ী ২০২১ সালের সেপ্টেম্বর ও ২০১৮ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত সর্বশেষ মৌখিক পরীক্ষাদ্বয়ের যে কোনোটিতে অনুত্তীর্ণ অথবা অংশগ্রহণে ব্যর্থ যে সব প্রার্থী বিধি মোতাবেক আসন্ন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী তাদের অনলাইনে ফরম পূরণ ও করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্যাদি পরবর্তী সময়ে জানানো হবে।

এদিকে বার কাউন্সিলের হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষা আগামী ৪ মার্চ অনুষ্ঠিত হবে। বিগত ডিসেম্বর মাসে যেসব প্রার্থী যথাযথভাবে অনলাইনে ফরম পূরণ প্রক্রিয়া সম্পন্ন করে নির্ধারিত ফি প্রদান করেছেন তাদের অনুকূলে ওই পরীক্ষার প্রবেশপত্র ইসু্য করা হবে। যা অনলাইনে নির্দিষ্ট লিংক থেকে ডাউনলোড ও কালার প্রিন্ট করে নিতে হবে। এই ব্যাপারে বিস্তারিত নির্দেশনা পরবর্তী সময়ে অবগত করা হবে।

এছাড়া পরীক্ষা সংক্রান্ত সব বিজ্ঞপ্তি বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে (িি.িনধৎপড়ঁহপরষ.মড়া.নফ) প্রকাশ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে