বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

বাঁশখালীতে দু‌ই হাসপাতাল ও তিন ল্যাব সাময়িক বন্ধ 

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ১৪:২৪

চট্টগ্রামের বাঁশখালীতে নামে-বেনামে গড়ে উঠেছে অসংখ্য বেসরকা‌রি হাসপাতাল, ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার। এতে মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য অ‌ধিদপ্তরের পক্ষ থে‌কে ভ্রাম্যমাণ আদালতে দু‌টি বেসরকা‌রি হাসপাতালসহ ৩‌টি ল্যাব সাম‌য়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

এসব অনুমোদনহীন ও অনেকটা প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া গড়ে ওঠা হাসপাতাল ও ল্যাব কর্তৃপক্ষ'কে সরকারের পক্ষ থেকে বি‌ভিন্ন নির্দেশনা থাকলেও তাঁরা তা করেনি। তবে তাদের ভাষ্য অভ্যন্তরীণ নানা কারণে হয়ে উঠে‌নি। ‌

অভিযানে সাময়িক বন্ধ হওয়া হাসপাতাল ও ল্যাবগুলো হলো: বাঁশখালী পৌরসভায় অবস্থিত বাঁশখালী পেসেন্ট কেয়ার হাসপাতাল, মাতৃসদন হাসপাতাল, মিনি ল্যাব, প্রাইম ডায়াগনস্টিক সেন্টার, সিটি ডায়াগনস্টিক সেন্টার। এ সময় অভিযানে লাইসেন্স বিষয়ে তাগাদা প্রদানপূর্বক মৌখিক ভাবে সতর্ক প্রদান করা হয়।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প:প :কর্মকর্তা ডা: শফিউর রহমান মজুমদার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রিয়াদ মোহাম্মদ মারজুক, স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ আকবর সহ বাঁশখালী থানা পুলিশের সদস্যগণ।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প:প :কর্মকর্তা ডা: শফিউর রহমান মজুমদার বলেন, ‘বেসরকা‌রি এসব হাসপাতাল ও ল্যাব বিগত দিনে অনেকবার তাগাদা দেওয়া হলেও তারা অনুমোদনের কাগজপত্র দি‌তে না পারায় বাধ্য হয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এ সময় অভিযানে লাইসেন্স বিষয়ে তাগাদা প্রদানপূর্বক মৌখিক ভাবে সতর্ক প্রদান করা হয় বলেও তি‌নি জানান।'

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে