শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়ার মাধ্যমে শেষ হলো ‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’

যাযাদি ডেস্ক
  ২৬ মে ২০২৪, ২১:৫৬
ছবি-যায়যায়দিন

গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের উদ্যোগে তিনদিন ব্যাপী “ব্যাংকক হসপিটাল হেলথ উইক” সফলভাবে সম্পন্ন হয়েছে। হেলথ উইকে থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্যসেবা দিয়েছেন।

শুক্রবার (২৪ মে) জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই হেলথ উইক শুরু হয়। তিনদিন ব্যাপী এই হেলথ উইকের প্রথম দিন ২৪ই মে কার্ডিওলজি বিভাগের রোগীদের চিকিৎসা প্রদান করা হয়। এইদিন রোগী দেখেন ব্যাংকক হসপিটালের ডা. ক্রিয়েংকাই হেংরুসামি, ডা. পারমাইউস এবং ডা. উইচাই ।

২য় দিন ২৫ই মে অরথোপেডিক্স বিভাগের রোগীদের চিকিৎসা প্রদান করা হয়। এইদিন রোগী দেখেন ব্যাংকক হসপিটালের ডা. পংটরন সিরিথিয়ানচাই, ডা. পানুয়াত সিলাওয়াটশানানাই এবং ডা. চাইডেজ সম্বুন। উইকের তৃতীয় দিন ২৬ই মে নিউরোলজি বিভাগের ডা. ইয়ুদ্রাক প্রাসার্ট, ডা. চাঞ্জিরা সাতুকিৎচাই এবং ডা. চাইসাক রোগী দেখেন।

চিকিৎসা সেবা শুরু করার আগে প্রতিদিনই বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্যসেবা বিষয়ে ব্রিফিং করেন। ব্রিফিংয়ে ডাক্তাররা চিকিৎসা সম্পর্কে অবগত করেন।

গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের স্বত্বাধিকারী সৈয়দ ইসহাক মিয়া বলেন, ‘আমাদের দেশের অনেক রোগী উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান। এর মধ্যে থাইল্যান্ড অন্যতম। আমরা এই “ব্যাংকক হসপিটাল হেলথ উইক” এ ব্যাংকক হাসপাতালের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারদের আমন্ত্রণ জানিয়েছি। এখানে তারা ফ্রিতে চিকিৎসাসেবা দিবেন।

যাদের দীর্ঘমেয়াদী চিকিৎসার দরকার পরবে তারা যেন থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে পারেন আমরা তাদের সহযোগিতা করবো।’

এইবারই প্রথমবারের মত গ্লোবাল ট্রেইলস ট্যুরিজম এবং থাইল্যান্ডের প্রতিষ্ঠান থাইমেডিক্স এর যৌথ উদ্যোগে ঢাকায় আন্তর্জাতিক মানের এই হেলথ উইক অনুষ্ঠিত হয়।

থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে সব ধরণের সহযোগিতা পেতে গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের অফিসে যোগাযোগ করতে হবে।

ঠিকানা - বাড়ি নং -০২, রোড -০৭, রুপায়ন প্রাইম টাওয়ার (লেভেল -০১), গ্রিন রোড, ধানমণ্ডি, ঢাকা-১২০৫ ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে