বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

৫ মাসের মধ্যে ইন্টারনেটের গতি বাড়বে, মূল্য কমানো হবে : ফেনীতে পলক 

ফেনী প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৪, ১৪:০৫

আগামী ৫ মাসের মধ্যে ইন্টারনেটের গতি বাড়ানো ও দাম কমানোর ব্যবস্থা নেযার প্রতিশ্রুতি দেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মাট উপহার ল্যাপটপ বিতরনী অনুষ্ঠানে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী, জুনায়েদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়নের জন্য নারীকে কর্মক্ষম ও স্বাবলম্বী হওয়া দরকার। নারী শিক্ষার প্রসার ও কর্মক্ষেত্র সৃস্টির জন্য ৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক্ষেপ গ্রহণ করেন।

তিনি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক এইচএসসি পাস নারী শিক্ষক নিয়োগ দিয়েছেন।

নারীর সম্মান মর্যাদা রক্ষার্থে তিনি বাস্তব ও গণমুখী পদক্ষেপ গ্রহণ করেন। এখন মানুষ ১৩ কোটি ইন্টারনেট সংযোগ সুবিধা পেয়েছে। সজীব ওয়াজেদ জযের অবদানে আজ তথ্য প্রযুক্তি অনেক এগিয়ে, দেশকে সমৃদ্ধি করেছেন।

তিনি চাঁদপুর , লক্ষীপুর ও ফেনীর ৭৪৫ জন নারী প্রশিক্ষনার্থীকে লেপটপ বিতরনী অনুষ্ঠানে লেপটপ তাদের হাতে তুলে দেন। তিনি বলেন, বাংলাদেশে প্রশিক্ষণার্থী রয়েছে ৭ লক্ষ । কম্পিউটার ইকমার্সে তিন লক্ষ শিক্ষার্থী কাজ করছেন।

স্মাট সিটিজেন,স্মাট নেস বাংলাদেশ ও পেপারলেস, গড়ার স্বপ্ন বাস্তবায়নে এ সরকার কাজ করে যাচ্ছেন। মন্ত্রী আরো বলেন, আমাদেরকে বৈষম্যমূলক সমাজ ব্যবস্হা গড়ে তুলতে হবে। নারীদেরকে বলেন, তোমাদের পিছনে সরকার এক লাখ টাকা খরচ করেছেন তোমাদের কে স্বাবলম্বী হওয়ার জন্য। তোমরা কমপক্ষে দশজনকে প্রশিক্ষন দিয়ে স্বাবলম্বী করতে হবে।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীন আক্তারের সভাপতিত্বে ফেনীর পিটিআই মাঠে বুধবার সকালের অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী ১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন চৌধুরী নাসিম, ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, পুলিশ সুপার জাকির হাসান,ইকমার্স এসোসিয়শনের প্রেসিডেন্ট অভিনেত্রী শমী কায়সার।

স্বাগত বক্তব্য রাখেন তথ্য প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল।

ফেনীর সাংসদ দের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, ছেলেদের ফ্রি প্রশিক্ষণের জন্য ১১৪ টি লেপটপ দিয়েছি আরো ১০০ টি স্হাপন করার প্রতিশ্রুতি দেন তিনি। ৭৪৫ জন নারী স্মার্ট উদ্যোগতা, আরো প্রশিক্ষণের মাধ্যমে নারীর ক্ষমতায়নের জন্য নারীর কর্ম ও স্বাবলম্বী করতে সাহায্য করবে। নারী শিক্ষার প্রসার ও কর্মক্ষেত্র সৃস্টির জন্য ৯৬ সালে পদক্ষেপ গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে অবিরত।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে