ভারতের উড়িশ্যায় ২৫ শিক্ষার্থী করোনা আক্রান্ত

ভারতের উড়িশ্যায় ২৫ শিক্ষার্থী করোনা আক্রান্ত

ভারতে করোনা মহামারির দেড় বছর পর সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তবে দেশটির বিভিন্ন রাজ্য থেকে শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এবার উড়িশ্যা রাজ্যের একটি স্কুলের ২৫ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

ময়ূরভঞ্জ জেলার প্রধান চিকিৎসক ডা. রূপভানু মিশরা জানান, ময়ূরভঞ্জ জেলায় সরকারি একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে তাদের অবস্থা স্থিতিশীল। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে।

তিনি আরও জানান, কিছু শিক্ষার্থীর কাশি, ঠান্ডাজনিত জটিলতা ও জ্বর হওয়ার কারণে করোনা পরীক্ষা করা হয়। এতে প্রথমে ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরে আরও কয়েকজনের পজিটিভ রিপোর্ট ধরা পড়ে। শিক্ষার্থীদের দেখভালের দায়িত্বে থাকা ডা. আনিতা সিং বলেন, বাইরে থেকে কিছু শিক্ষার্থী এসেছিল। ধারণা করা হচ্ছে, তাদের মাধ্যমে ভাইরাসের সংক্রমণ ঘটতে পারে।

স্কুলটিতে ২৫৬ জন শিক্ষার্থীসহ ২০ জন স্টাফ রয়েছেন। একটি মেডিকেল টিম ও স্কুল কর্তৃপক্ষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সম্প্রতি ভারতের বেঙ্গালুরুতে একটি স্কুলের বোর্ডিংয়ে ৩৩ জন শিক্ষার্থীসহ এক স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। বেঙ্গালুরুর আরবান হেলথ অফিসার (ডিএইচও) শ্রীনিবাস জি সে সময় জানান, ৪৯৭ জন শিক্ষার্থীসহ স্টাফদের করোনা পরীক্ষা করা হয়। এতে ৩৪ জনের পজিটিভ রিপোর্ট ধরা পড়ে। এর মধ্যে ১৮ বছরের নিচে ৩৩ জন শিক্ষার্থী ছিল এবং পুরোপরি করোনার টিকার ডোজ সম্পন্ন করা একজন স্টাফ।

এছাড়া, করোনার বিধিনিষেধ না মেনে নবীনবরণ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন কর্ণাটকের একটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এরপর থেকেই একের পর এক বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শিক্ষার্থীসহ আক্রান্তের সংখ্যা এখন ২৮১ জনে দাঁড়িয়েছে ওই মেডিকেল কলেজে। সূত্র: এনডিটিভি

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে