বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ট্রাম্প

যাযাদি ডেস্ক
  ০৫ নভেম্বর ২০২২, ১১:৪৪

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

যুক্তরাষ্ট্রে আসন্ন মধ্যবর্তী নির্বাচনি প্রচারে নেমে আইওয়ার এক সমাবেশে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, ২০২৪ সালের নির্বাচনে আমি ‘খুব, খুব, খুব সম্ভবতআবার প্রতিদ্বন্দ্বিতা করব। খবর বিবিসির।

 

আগামী সপ্তাহে অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের হয়ে প্রচার চালাচ্ছেন ট্রাম্প। প্রচারে নেমেই আইওয়ার একটি সমাবেশে ট্রাম্প আবারও প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন।

 

২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হয়ে ফল মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন ট্রাম্প। নির্বাচনে জালিয়াতির অভিযোগ করেছিলেন তিনি।

 

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে আইওয়ার সমাবেশে ট্রাম্প আবারও ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির কারণে তাকে হারতে হয়েছে বলে ভিত্তিহীন দাবি করেছেন।

 

তিনি বলেন, আমি দুবার প্রতিদ্বন্দ্বিতা করেছি, দুবার জিতেছি। প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার আমি অনেক বেশি ভালো করেছি। ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখ, লাখ ভোট বেশি পেয়েছি।

 

প্রসঙ্গত ২০২০ সালে ক্ষমতাসীন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচনে লড়াই করে ট্রাম্প পেয়েছিলেন ৭ কোটি ২০ লাখ ভোট, ওই নির্বাচনে বাইডেন পেয়েছিলেন ৮ কোটি ১০ লাখ ভোট।

 

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে