বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

ফুটবল দলের পরাজয়ে উল্লাস, ইরানে যুবককে গুলি করে হত্যা

যাযাদি ডেস্ক
  ০১ ডিসেম্বর ২০২২, ১০:২৯
আপডেট  : ০১ ডিসেম্বর ২০২২, ১০:৩০
ফাইল ছবি

ইরানের উত্তরাঞ্চলে দেশটির নিরাপত্তা বাহিনীর হাতে এক ইরানি যুবক নিহত হয়েছেন। চলমান কাতার বিশ্বকাপ থেকে ফুটবল দলের বাদ পড়ার পর দেশটির সরকারবিরোধী বিক্ষোভকারীরা প্রকাশ্যে আনন্দ উদযাপন শুরু করলে নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই যুবক প্রাণ হারান।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এর আগে নিজেদের সর্বশেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারার পর বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছিল ইরান।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরানি ফুটবল দলের পরাজয়ে উল্লাস করায় নিরাপত্তা বাহিনীর গুলিতে প্রাণ হারানো ওই যুবকের নাম মেহরান সামাক। কর্মীরা জানিয়েছেন, গত মঙ্গলবার রাতে ইরানের বন্দর আনজালিতে পরাজয় উদযাপনে নিজের গাড়ির হর্ন বাজানোর পর ২৭ বছর বয়সী মেহরান মাথায় গুলিবিদ্ধ হন।

এছাড়া অন্যান্য শহরের ভিডিওগুলোতেও ইরানের ফুটবল দলের পরাজয়ে ইরানি জনতাকে উল্লাস করতে এবং রাস্তায় নাচতে দেখা যায়। মূলত ইরানের বহু মানুষ কাতারে বিশ্বকাপে অংশ নেওয়া তাদের ফুটবল দলকে ইসলামী প্রজাতন্ত্রের প্রতিনিধিত্বকারী হিসেবে মনে করে সমর্থন দিতে অস্বীকার করেছিল।

এছাড়া গ্রুপ পর্বের সর্বশেষ খেলায় যুক্তরাষ্ট্রের কাছে ১-০ ব্যবধানে পরাজিত হওয়ার পর খেলোয়াড়দের ওপর অন্যায্য চাপ সৃষ্টির জন্য ইরানের আভ্যন্তরীণ এবং বাইরের শত্রু শক্তিকে দায়ী করেছে দেশটির রাষ্ট্রীয় সুবিধাপ্রাপ্ত মিডিয়া।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে