বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

মিনার-ই-পাকিস্তানে জনগণকে জড়ো হওয়ার আহ্বান ইমরানের

যাযাদি ডেস্ক
  ২৫ মার্চ ২০২৩, ১৬:২৮
মিনার-ই-পাকিস্তানে জনগণকে জড়ো হওয়ার আহ্বান ইমরানের

মিনার-ই-পাকিস্তানের সমাবেশে (জলসা) দেশের জনগণকে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির সকল নাগরিকদের প্রতি মৌলিক অধিকার প্রয়োগ করতে এ সমাবেশের ডাক দেন ইমরান খান।

শনিবার (আজ) দিনগত রাত ৯টায় অর্থাৎ তারাবির নামাজের পর লাহোরের মিনার-ই-পাকিস্তানে এই সমাবেশ হওয়ার কথা রয়েছে। পিটিআই চেয়ারম্যান ইমরান খান শনিবার রাতে এ সমাবেশে ভাষণ দেবেন।

সাবেক প্রধানমন্ত্রী টুইটারে বলেন, তার মন বলছে, এই সমাবেশ ‘সব রেকর্ড ভেঙে দেবে। রাজনৈতিক সমাবেশে যোগ দেওয়া পাকিস্তানের জনগণের মৌলিক অধিকার বলেও উল্লেখ করেন তিনি।

টুইটবার্তায় ইমরান খান বলেন, আমি লাহোরে সবাইকে তারাবির নামাজের পর উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। সমাবেশে আমি আমার হাকীকী আজাদীর ভিশন ঘোষণা করব। এ ছাড়া কীভাবে আমরা পাকিস্তানকে দুর্বৃত্তদের জগাখিচুড়ি থেকে বের করে আনব, সে বিষয়ে পরিকল্পনা থাকবে।

গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়া পাক প্রধানমন্ত্রী আশঙ্কা করেছেন যে, সরকার লোকদের উপস্থিতি ঠেকাতে সব ধরনের উপায়-উপকরণ ব্যবহার করবে। তবে আমি আমাদের জনগণকে মনে করিয়ে দিতে চাই যে, রাজনৈতিক সমাবেশে যোগ দেওয়া তাদের মৌলিক অধিকার।

পিটিআই প্রধান বলেন, একটি স্বাধীন জাতির সদস্য হিসেবে প্রত্যেককে তাদের অধিকার নিশ্চিত করতে হবে এবং মিনার-ই-পাকিস্তানে আসতে হবে। এর আগে চলতি সপ্তাহের শুরুতে ইমরান খান লাহোরের মিনার-ই-পাকিস্তানে ‘মেগা পাওয়ার শো’ ঘোষণা করেন।

শনিবারের সমাবেশটি হওয়ার কথা ছিল গত ১৯ মার্চ। কিন্তু লাহোর হাইকোর্ট চলমান আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে মিনার-ই-পাকিস্তানে সমাবেশ করতে পিটিআই নেতৃত্বকে নিষেধ করার পর তা স্থগিত করা হয়। মোট দুই দফা পেছানোর পর আজ শনিবার রাতে সমাবেশটি হতে যাচ্ছে।

এদিকে সমাবেশ শুরুর কয়েক ঘণ্টা আগে থেকেই পিটিআই নেতাকর্মীদের ওপর ধরপাকড় শুরু করেছে পাঞ্জাব পুলিশ। ইতোমধ্যে শতাধিক নেতাকর্মীকে আটক করার কথা জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো। একই সঙ্গে মিনার-ই-পাকিস্তানে যাওয়ার প্রবেশ ও প্রস্থান পথগুলোতে কন্টেইনারসহ অন্যান্য ব্লক বসিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে