শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

খাদ্য খুঁজতে যাওয়া ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি সেনারা

যাযাদি ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৮

ক্ষুধার্ত দুই ফিলিস্তিনি বোন খাদ্য খুঁজতে গিয়েছিল উত্তর গাজা উপত্যকার বেইত লাহিয়ার একটি কৃষি জমিতে। খাদ্যের পরিবর্তে দুই শিশুর মিলেছে ইসরায়েলি সেনাদের গুলি। এ ঘটনায় নিহত হয়েছে এক শিশু।

প্রাপ্ত ছবি ও প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, বেইত লাহিয়ায় কৃষি জমির ভিতরে খাদ্য অনুসন্ধান করছিল হাদিল আঘলাইস ও ইমান আঘলাইস। ইসরায়েলি সেনারা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। হাদিলকে দুবার গুলি করা হয়েছিল। একটি গুলি তার হৃৎপিণ্ডে এবং দ্বিতীয় গুলি তার চোয়ালে বিদ্ধ হয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তবে হাদিলের বোন ইমান আঘলাইস বেঁচে গেছে।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে, ক্ষুধা বোনদের খাবারের জন্য একটি বিপজ্জনক এলাকায় যেতে বাধ্য করেছিল।

প্রত্যক্ষদর্শী এক শিশু বলেছে, ‘এমনকি গাধাটিও আহত হয়েছিল, আমরা এই সবের জন্য দোষী নই, আমরা একটি সমাধান চাই।’

এদিকে গাজা নগরীতে ত্রাণবাহী ট্রাকের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলি ও গোলা হামলায় ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। আহতদের আল-শিফা হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় গাজা নগরীর উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে।

খবরে বলা হয়, ওইদিনই পার্শ্ববর্তী জেইতুন এলাকায় তিনতলা আবাসিক একটি ভবনে বোমা হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে কমপক্ষে ১৫ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

একই দিন, গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা এলাকায় একটি বাড়িতে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় নারী ও শিশুসহ ৩ জন নিহত হয়েছেন। সূত্র: আল জাজিরা, ওয়াফা

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে