বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
মস্কো বিস্ফোরণ

সন্দেহভাজন জড়িতদের পুরুষাঙ্গে ইলেকট্রিকের তার জড়িয়ে বিস্ফোরণ

যাযাদি ডেস্ক
  ২৬ মার্চ ২০২৪, ১৩:০২
আপডেট  : ২৬ মার্চ ২০২৪, ১৩:২৩
ছবি-সংগৃহিত

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর পুতিনের সমর্থনে মস্কোয় আয়োজন করা জমজমাট কনসার্ট। সেই অনুষ্ঠানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে প্রায় ১৫০ জনের বেশি মানুষ মারা যান।

এদিকে রাশিয়া দাবি করেছে যে তারা মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে হামলা চালানো 'সন্ত্রাসবাদীদের' অবশেষে ধরেছে। তারা তাদের তাৎক্ষণিক শাস্তিও দিয়েছে। ওই হামলায় ১৫০ জনের বেশি নিহত হয়েছে, আহত হয়েছে প্রায় ২০০ জন।

এমন ঘটনায় অপরাধীদের শাস্তি হওয়া অবধারিত। তবে অপরাধী হিসেবে যাদেরকে ধরা হয়েছে এবং যেভাবে সাথে সাথে শাস্তি দিয়েছে রাশিয়া, সেটা নিয়েই আলোচনা হচ্ছে বিশ্ব জুড়ে। এর মধ্যে এক হামলাকারীর পুরুষাঙ্গে ৮০ ভোল্টের ব্যাটারি থেকে ইলেকট্রিক শক দিয়েছে এবং তা বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে তারা!

হামলাকারীরা মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে আগুন ধরাতে 'তরল দাহ্যবস্তু' ব্যবহার করেছিল। হামলার ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছিল আগেই, তার মধ্যেই ছিল ওই গানম্যানেরাও! তাদের জিজ্ঞাসাবাদ করে মূল হামলাকারীদের খোঁজার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

মস্কোর কনসার্ট হলে হামলার পরেই ঘটনায় দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেট গ্রুপ। হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট গ্রুপ জানিয়েছে, তাদের যোদ্ধারা মস্কো-সংলগ্ন এক কনসার্ট হলের বাইরে এক বড় মাপের জমায়েতে হামলা চালিয়েছে। তারপর নিরাপদে ফিরেও এসেছে।

জানা গেছে, সেনাবাহিনী উর্দিতেই হামলাকারীরা কনসার্ট হলে ঢোকে। তারপর গুলি চালাতে শুরু করে ও গ্রেনেড ছুঁড়তে থাকে। হামলার যে ছবি সামনে এসেছে তাতে দেখা গিয়েছে, হলের ভিতর আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলছে। হল থেকে ঘন কালো ধোঁয়া বের হচ্ছে। সূত্র : জি নিউজ

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে