শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

কবিগুরু জন্মদিন উপলক্ষ্যে পর্তুগাল সাহিত্য সংসদের আলোচনা সভা 

শহীদ আহমদ,পর্তুগাল
  ১৩ মে ২০২৪, ২১:৪০
ছবি-যায়যায়দিন

পর্তুগালে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে বিশ্ব কবির জীবন, দর্শন ও সাহিত্যের আলোচনা সভার আয়োজন করেছে পর্তুগাল সাহিত্য সংসদ।

গতকাল রবিবার (১২মে) লিসবনের আল্টো দে লা সেরাফিনা পার্কে খোলা আকাশের নীচে পর্তুগাল সাহিত্য সংসদের সভাপতি মো: এনামুল হকের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন আসাদের সঞ্চালয়নায় সকল সদস্যদের উপস্থিতিতে আলোচনা সভা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাহিত্যের উপর আলোচনা করেন সংগঠনের প্রধান উপদেষ্টা, লেখিকা ও সাহিত্যিক ফৌজিয়া খাতুন রানা। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন সংগঠনের উপদেষ্টা রনি হোসাইন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাষ্ট সলিউশনের স্বত্তাধিকারী মাছুম আহম্মেদ ও কুমিল্লা উত্তর কমিউনিটি অব পর্তুগালের সাংগঠনিক সম্পাদক খাইরুল কবির শিমুল।

কবি গুরুর জীবন, দর্শন ও সাহিত্যের উপর আলোচনা করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আহম্মেদ লিটন, সহ-সভাপিত সাকির হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক, প্রান্ত সাহা।

অনুষ্ঠানে সকলের উপস্থিতিতে রবীন্দ্র সংগীত পরিবেশণ করেন সংগঠনের সহ-সাংগঠিনক সম্পাদক নাঈমা বিথি, দপ্তর সম্পাদক মোহাম্মদ হাবিবুল্লাহ ও লায়লা হাসান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি স্বপ্নীল নিশান, সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন, সহ-সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহাগ ও মহিলা ও নারী বিষয়ক সম্পাদক রুনা আক্তার।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে