বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

হামাসের সুড়ঙ্গ থেকে ৩ জিম্মির মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক
  ১৮ মে ২০২৪, ১৩:২২
ছবি-সংগৃহীত

গাজা উপত্যকায় হামাসের একটি টানেল থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। উপত্যকাটির উত্তরাঞ্চলের জাবালিয়ায় অভিযান চালিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম।

শনিবার (১৮ মে) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়। যাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- শানি লৌক, অমিত বুসকিলা এবং ইতজ্যাক গেলেরেন্টার।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, এক বিবৃতিতে ইসরায়েলি বাহিনী জানিয়েছে, ওই তিনজন ইসরায়েলি হলেন শানি লোউক, অমিত বুসকিলা ও ইতজাক গেলেরেন্টার। গত বছরের ৭ অক্টোবর, ইসরায়েলে ঢুকে হামাসের হামলার দিনই তাদের হত্যা করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। এরপর তাদের মরদেহ গাজায় নিয়ে যাওয়া হয়।

এ ঘটনাটিকে ‘হৃদয় বিদারক’ বলে অভিহিত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বলেন, ‘আমরা আমাদের সকল জিম্মি: জীবিত কিংবা মৃত সবাইকে তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দেব।’

উল্লেখ্য, ইসরায়েলে হামাসের ৭ অক্টোবরের হামলায় প্রায় ১ হাজার ২শ’ মানুষ নিহত হন। ওই দিনই দেশটি থেকে ২৫২ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যান হামাস সদস্যরা। তাদের মধ্যে ১০৫ জনকে গত নভেম্বরে সাত দিনের যুদ্ধবিরতির সময় মুক্তি দেওয়া হয়েছিল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে