বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ভাইস প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ নিখোঁজ

যাযাদি ডেস্ক
  ১১ জুন ২০২৪, ১১:৫৮
ছবি-সংগৃহিত

সম্প্রতিক সময়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হবার ঘটনা বিশ্বজুড়ে বেশ আলোচিত হয়। তাকে বহনকারী হেলিকপ্টারটি মুহূর্তের মধ্যে হারিয়ে যায়। পরে সেটির সন্ধান পাওয়া যায় পুড়ের যাবার পর। সেই দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্টসহ অনেকে মারা যান।

এবার সাবেক এক মন্ত্রীর শেষকৃত্যে অংশ নিতে যাওয়ার পথে মালাবির ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। নিখোঁজ হওয়া সামরিক বাহিনীর উড়োজাহাজটিতে আরও নয়জন ছিলেন। স্থানীয় সময় সোমবার সকালের এ ঘটনার পর সেটির খোঁজে তৎপরতা শুরু হলেও এখন পর্যন্ত হদিস মেলেনি। খবর বিবিসির

মালাবির রাজধানী লিলংওয়ে থেকে উড্ডয়নের পর রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায় উড়োজাহাজটি। যেটির সকাল ১০টায় দেশটির উত্তরাঞ্চলের এমজুজু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল।

সামরিক বাহিনীর কমান্ডার ভেলেন্টিনোর ফিরির কাছ থেকে ঘটনা অবহিত হওয়ার পর মালাবির প্রেসিডেন্ট লাজারুস চাকওয়েরা ‍উড়োজাহাজের সন্ধান ও উদ্ধারে অভিযান শুরুর নির্দেশ দিয়েছেন।

বাহামা দ্বীপপুঞ্জে নির্ধারিত সফরও বাতিল করেছেন তিনি। সোমবার বিকালে তার সেখানে যাওয়ার কথা ছিল। অ্যাভিয়েশন কর্মকর্তারা উড়োজাহাজটির সঙ্গে যোগাযোগে ব্যর্থ হওয়ার পরপরই প্রেসিডেন্টের নির্দেশে তল্লাশি ও উদ্ধার অভিযান শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত খোঁজ মেলেনি।

কমান্ডার ভেলেন্টিনো বলেছেন, উড়োজাহাজটি নিখোঁজ হওয়ার কারণ এখনও জানা যায়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে