শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

ইসরাইলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, বাড়িঘর ও বাসে আগুন

যাযাদি ডেস্ক
  ১৫ জুন ২০২৪, ১১:৩৬
ছবি-সংগৃহীত

টানা তৃতীয় দিনের মতো ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর যোদ্ধারা। শুক্রবার (১৪ জুন) উত্তর ইসরাইলের মেতুলা ও দখলকৃত শেবা ফার্মস এলাকায় বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।

ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলের উত্তর সীমান্তবর্তী মেতুলা শহরে দুটি বাড়িতে আগুন ধরে গেছে। পুড়ে গেছে একটি পুরানো বাস। এরপর ওই আগুন ছড়িয়ে পড়ে বলে জানা গেছে। তবে এসব হামলায় তাৎক্ষণিকভাবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে হিব্রু ভাষার গণমাধ্যমগুলোর প্রতিবেদনে দাবি করা হয়, এই ব্যারেজে হিজবুল্লাহ ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল।

ইসরাইলেরর স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়, মেতুলায় ইসরাইলি সেনা ও কৃষকদের লক্ষ্য করে শুক্রবার পাঁচটি ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র মাটিতে পড়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে আগুন। যা নেভাতে প্রাণপণ চেষ্টা করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

গাজায় তাণ্ডব শুরুর পর থেকেই ইসলাইলি ভূখণ্ড লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে হিজবুল্লাহ। তবে গত মঙ্গলবার লেবাননের দক্ষিণ-পূর্বাঞ্চলে ইসরাইলি হামলায় নিহত হন হিজবুল্লাহর তিন সদস্য। তাদের মধ্যে নিহত তালেব আবদুল্লাহ গোষ্ঠীটির সিনিয়র ফিল্ড কমান্ডার বলে জানিয়েছে তিনটি নিরাপত্তা সূত্র।

নিরাপত্তা সূত্র আরও জানিয়েছে, নিহত তালেব হিজবুল্লাহর সবচেয়ে সিনিয়র কমান্ডার ছিলেন। তিনি দক্ষিণ সীমান্তের কেন্দ্রীয় অঞ্চলের হিজবুল্লাহর কমান্ডার ছিলেন।

এর বদলা নিতেই বুধবার ইসরাইলের উত্তরাঞ্চল লক্ষ্য করে ২০০টির বেশি রকেট ও ড্রোন ছোড়ে হিজবুল্লাহ। এ ছাড়া গত বৃহস্পতিবার ইসরাইলের নয়টি সামরিক স্থাপনায় হামলা চালানোর দাবি করে ইরানপন্থি সংগঠনটি।

এদিকে গাজায় হত্যাযজ্ঞ চালানোর কারণে ইসরাইলি সরকার প্রধান বেনিয়ামিন নেতানিয়াহুর জনপ্রিয়তা কমতে কমতে এখন তলানিতে ঠেকেছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

যাযাদি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে