মিজানুর রহমান আজহারীর ভিসা ঝুলে আছে হাইকোর্টে

মিজানুর রহমান আজহারীর ভিসা ঝুলে আছে হাইকোর্টে

লন্ডন থেকে আসতে গিয়ে কাতারে আটকে পড়া মাওলানা মিজানুর রহমান আজহারীর বাতিল করা ভিসা বহালের জন্য লন্ডনে হাইকোর্টে আপিল করা হয়েছে। হাইকোর্টের বিচারক হোম অফিসকে ২ দিনের সময় দিয়েছেন কেন মিজানুর রহমান আজহারীর ভিসা বাতিল হলো, সে বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য। সেই হিসেবে সাপ্তাহিক ছুটি থাকায় মঙ্গলবারের আগে বিষয়টি সুরাহা হওয়ার সুযোগ নেই।

এদিকে, ব্রিটেনে যে অনুষ্ঠানে মিজানুর রহমান উপস্থিত থাকার কথা, সেই অনুষ্ঠান আয়োজক আইওন টিভি আপাতত অনুষ্ঠান স্থগিত ঘোষণা করেছে। লন্ডনের স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় আইওন টিভির সিইও আতাউল্লাহ ফারুক তাদের টিভির ফেসবুক পেজে একটি ভিডিও বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, বিশেষ কারণে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। একই সাথে মাওলানা মিজানুর রহমান আজহারী ভালো আছেন এই সংবাদও তিনি দর্শকদের জানিয়ে দিয়েছেন।

আতাউল্লাহ ফারুক বলেন, পরে আবারও অনুষ্ঠানের নতুন তারিখ ঘোষণা করা হবে। এক্ষেত্রে টিকিট হাতে রাখার জন্য বলা হয়েছে। নতুন তারিখ ঘোষণা হলে এই টিকিটেই কনফারেন্স দেখা যাবে। আইওন টিভি আশা করছে, হোম অফিসের রিপ্রেজেন্টেশনের পরে হয়তো মাওলানা আজহারীর ভিসা বহাল করা হবে।

এদিকে, দুই দফা হোম অফিসের প্রেস অফিসে যোগাযোগ করা হলে তারা এই প্রতিবেদককে জানায়, মাওলানা মিজানুর রহমান আজহারীর বিষয়টি নিয়ে তাদের কাছে আরও কিছু তথ্য অনুসন্ধানের জন্য অনুরোধ আসছে। তবে তারা এই মুহূর্তে এটা নিয়ে কোনো তথ্য দিতে পারবে না।

জানা গেছে, কাতার বিমান বন্দরেই বাতিল করা হয়েছে মিজানুর রহমান আজহারীর ব্রিটেন আসার ভিসা। আজহারী মঙ্গলবার রাতে মালয়েশিয়া থেকে কাতার বিমানবন্দরে বুধবার ভোরে পৌঁছান। এরপর সকালে লন্ডনের ফ্লাইটে ওঠার জন্য সংশ্লিষ্ট গেইটে আসলে, তাকে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি। কেন মিজানুর রহমান আজহারীর ভিসা বাতিল হয়েছে, সেটা জানা যায়নি।

তবে সর্বশেষ খবর অনুযায়ী, কাতার বিমানবন্দর থেকেই প্রায় দুই দিন ধরে চেষ্টা করা হয়েছে সমস্যা সমাধানের। ভিসা জটিলতা দেখা দেওয়ার পর তিনি ৯৬ ঘণ্টার জন্য ট্রানজিট ভিজিট ভিসা পান কাতারে।

জানা গেছে, মিজানুর রহমান আজহারী মালয়েশিয়া থেকে ব্রিটেনে আইওন টিভির আমন্ত্রণে আসছিলেন। রবিবার থেকে লন্ডনসহ ব্রিটেনের ৬টি শহরে ইসলামী বক্তব্যের আয়োজন করা হয় আইওন টিভির পক্ষ থেকে।

তবে আজহারী আসার খবরের পর থেকেই কমিউনিটিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকেই আয়োজক টিভির ব্যানারে আজহারীর আগমনকে স্বাগত জানিয়েছেন। আবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে শুরু করে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের পক্ষের অনেক মানুষ আজহারীর সফরের বিরোধিতা করে আসছিলেন। ব্রিটিশ এমপি থেকে শুরু করে হোম অফিসসহ বিভিন্ন জায়গায় মিজানুর রহমান আজহারীর বিভিন্ন বক্তব্য যেখানে ধর্মীয়ভাবে অন্য ধর্মকে আঘাত করা হয়েছে, যেসব বক্তব্য ঘৃণা ছড়ায়-এমন সব ভিডিও পাঠানো হয়েছে।

আইওন টিভির সিইও আতাউল্লাহ ফারুকের সাথে গত দুইদিনে কয়েক দফা যোগাযোগ করা হয়েছে। তিনি এর মধ্যে ২ বার কথা বললেও বিস্তারিত কিছু বলেননি। এদিকে, সফর বাতিল সম্পর্কে মিজানুর রহমান আজহারীর মালয়েশিয়ার নম্বরের হোয়াটসআপে টেক্সট দেওয়া হলে তিনি কোনো উত্তর দেননি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে