রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কাবা শরিফে তুষারপাতের ভিডিও সঠিক নয়: সৌদি

যাযাদি ডেস্ক
  ০২ জানুয়ারি ২০২৩, ১১:৩০
এডিট করা ছবি

মক্কার গ্র্যান্ড মসজিদে (কাবা শরিফ) ভারী তুষারপাতের একটি ভিডিও ক্লিপ সম্প্রতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে সৌদির সরকারি আবহাওয়া সংস্থা জানিয়েছে যে, ভিডিওটি সঠিক নয়।

খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, সৌদি আরবের ন্যাশনাল মেটিওরোলজিক্যাল সেন্টার (এনএমসি) বলেছে যে, সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রচারিত ভিডিও ক্লিপটি গ্রান্ড মসজিদে তুষারপাত দেখানো হয়েছে, সেটি ভুয়া।

ইউটিউব এবং ফেসবুকে ভিডিওটিতে দেখা গেছে গ্র্যান্ড মসজিদের কাছে প্রবল তুষারপাত হচ্ছে। কাবা শরিফে আসা মুসলিমরা বিরল ঘটনাটি উপভোগ করছেন। ৫৫ সেকেন্ডের ভিডিওটি শনিবার ইউটিউব চ্যানেল বাজমে মাসাররাতে প্রকাশিত হয়। পরবর্তীতে ভিডিওটির ছোট ক্লিপগুলো সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওমরাহর পোশাক পরিহিত পুরুষ এবং মহিলারা চারদিকে তুষারপাতের মধ্যে কাবার পাশে হাঁটছেন। লোকদের মোবাইল ফোন ব্যবহার করে ভিডিও এবং ফটোশুট করতে দেখা যায়। আবার কাউকে সেলফি তুলতে দেখা যায়। এমনকি একজন পুলিশ সদস্যকেও ছাতা নিয়ে যেতে দেখা যায়।

মক্কাসহ সৌদি আরবের বেশ কয়েকটি এলাকায় গত সপ্তাহে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যার ফলে দেশের বিভিন্ন স্থানে বন্যা দেখা দিয়েছে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে