শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

পবিত্র রমজানে বিখ্যাত মার্কিন র‌্যাপারের ইসলাম গ্রহণ

যাযাদি ডেস্ক
  ১৯ মার্চ ২০২৪, ০০:০১
লিল জন

পবিত্র রমজান মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি মসজিদে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিখ্যাত মার্কিন র‌্যাপার ও প্রযোজক লিল জন। খবর ডেইলি সাবাহর তিনি কুরআনে মুগ্ধ হয়ে ইসলামের ছায়াতলে আসার সিদ্ধান্ত নেন। ইসলাম ধর্মের নবী মুহাম্মদ (স.) জীবনে পড়ে তিনি ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন। কুরআন এবং হাদীস পড়ে বুঝে শোনে তিনি তার ইসলাম ধর্মের দাখিল হবার কথা জানান।

শুক্রবার তিনি লস অ্যাঞ্জেলেসের কিং ফাহাদ মসজিদে একটি বিশাল জমায়েতের সামনে প্রকাশ্যে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। সঙ্গে তার এই ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মসজিদের ইমামের তত্ত্বাবধানে ওই মার্কিন র‌্যাপার প্রথমে আরবি ও পরে ইংরেজিতে কলেমা শাহাদা পাঠ করছেন।

লিল জনের জন্ম ১৯৭২ সালে জর্জিয়ার আটলান্টায়। আমেরিকান লেখক ও অ্যাক্টিভিস্ট শন কিংয়ের পর লিল জন হলেন রমজানের প্রথম সপ্তাহে ইসলাম গ্রহণকারী দ্বিতীয় বিখ্যাত আমেরিকান।

জন বাকি জীবন ইসলামের পথে ব্যয় করবেন বলে ঘোষণা দেন। তিনি গাজায় ফিলিস্তিনি নাগরিকদের হত্যার তীব্র নিন্দা জানান। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের প্রতি আহ্বান জানান দ্রুত গাজায় দখলদার ইসরাইলী বাহিনীর হত্যাজজ্ঞ বন্ধ করার। তিনি তার তহবিল থেকে গাজার মানুষের জন্য সাহায্য পাঠানোর ঘোষণাও দেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে