বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

উইক্রেনীয় তরুণীর ইসলাম গ্রহণের পর মৃত্যু, জানাজায় মানুষের ঢল

যাযাদি ডেস্ক
  ৩১ মার্চ ২০২৪, ০০:১৫
ছবি সংগৃহীত

এমন মৃত্যুই আশা করেছিলেন তিনি। কারণ তার সঙ্গে থাকা সহকর্মীদের তিনি বলেছিলেন মৃত্যুর আগে যেন ইসলাম গ্রহণ করতে পারেন। তার সেই ইচ্ছেই পূর্ণ হলো। মৃত্যুর সময় তিনি রোজা অবস্থায় ছিলেন।

জানা যায়, সংযুক্ত আরব আমিরাতে ইউক্রেনীয় এক তরুণী ইসলাম ধর্ম গ্রহণের কয়েক ঘণ্টা পর মৃত্যুবরণ করেছে। ‘জানাজাইউএই’ নামের একটি জনপ্রিয় এক্স অ্যাকাউন্ট থেকে এ তথ্য জানানো হয়েছে।

ওই তরুণীর মৃত্যুর খবর জানার পর তার জানাজায় শত শত মানুষের ঢল নামে।

‘জানাজাইউএই’ পরে আরো কয়েকটি ছবি প্রকাশ করে। এতে দেখা যাচ্ছে, শুক্রবার (২৯ মার্চ) আল কাসাইস কবরস্থান মসজিদে ওই নারীর জানাজা পড়তে হাজির হয়েছেন শত শত মানুষ।

এর আগে বৃহস্পতিবার ওই নারীর মৃত্যু ও জানাজার সময় জানায় সংস্থাটি।

এক্স বার্তায় তারা জানান, ‘জানাজার নামাজ, ১৯ রমজান ১৪৪৫ হিজরি, দুবাইয়ে জুমার নামাজের পর। জানাজা হবে ইউক্রেনের তরুণী দারিয়া কোতসারেঙ্কোর। তিনি রোজারত অবস্থায় ইসলাম ধর্ম গ্রহণ করার কয়েক ঘণ্টা পর মৃত্যুবরণ করেন। আল্লাহ তাকে জান্নাত দান করুক।’

সংস্থাটি আরো জানায়, দুবাইয়ে দারিয়ার কোনো আত্মীয়-স্বজন ছিল না। এজন্য জানাজায় উপস্থিত হয়ে তার প্রতি সাধারণ মানুষেকে ভালোবাসা প্রদর্শনের আহ্বান জানানো হয়।

একটি ডকুমেন্ট থেকে জানা গেছে, দারিয়া জন্মসূত্রে খ্রিষ্টান ছিলেন। পরে গত ২৫ মার্চ তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। ধারণা করা হচ্ছে, হার্টঅ্যাটাকে তার মৃত্যু হয়েছে। মৃত্যুর সময় তিনি রোজা রেখেছিলেন। সূত্র: খালিজ টাইমস

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে