শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

আরও এক মামলায় আমীর খসরুর জামিন

যাযাদি ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ১৫:২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর আরও এক মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার রমনা ও পল্টন মডেল থানার দুই মামলায় জামিন আবেদনের অধিকতর শুনানি করেন।

ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে পল্টন থানার মামলায় জামিন মঞ্জুর করেন এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন নাকচ করেন। এ নিয়ে ১০ মামলার মধ্যে ৯ মামলায় জামিন পেলেন আসামির খসরু।

এদিন আসামির পক্ষে আইনজীবী আসাদুজ্জামান এবং সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ শুনানি করেন।

একই আদালত গত ১৮ জানুয়ারি রমনা ও পল্টন মডেল থানার পৃথক এ চার মামলায় শুনানি শেষে ১০ হাজার টাকা করে মুচলেকায় পুলিশ রিপোর্ট দাখিল পর্যন্ত জামিন মঞ্জুর করেন। এরপর গত ২১ জানুয়ারি আরও দুই মামলায় একই আদালত জামিন মঞ্জুর করেন। তার আগে গত ১৭ জানুয়ারি পল্টন থানার দুই মামলায় এ আসামির জামিন মঞ্জুর করেন সিএমএম আদালত।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, আমীর খসরু মাহমুদ চৌধুরী মোট ১০ মামলার আসামি। আজ বুধবার এক মামলায় জামিন হওয়ায় আর এক মামলায় জামিন বাকি রইল।

মামলা থেকে জানা যায়, গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর পুলিশ কনস্টেবল হত্যা মামলায় গ্রেপ্তারের পর গত ৩ নভেম্বর তাকে আদালতে হাজির করা হলে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে