শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আ’লীগের জয়

যাযাদি ডেস্ক
  ০২ মার্চ ২০২৪, ১০:৩৩
সভাপতি নির্বাচিত হয়েছেন আবদুর রহমান হাওলাদার (বামে), সাধারণ সম্পাদক আনোয়ার সাহাদাত শাওন। ছবি: সংগৃহীত

ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০২৪-২৫ কার্যকরী কমিটির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩টি পদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেল ২১টি পদে জয় লাভ করেছে। অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল ২টি সদস্য পদে জয়লাভ করেছে।

শনিবার প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের আবদুর রহমান হাওলাদার এবং সাধারণ সম্পাদক পদে আনোয়ার সাহাদাত শাওন জয়লাভ করেছেন। সম্পাদকীয় ১১টি পদের সবগুলোতে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেছেন। তাদের মধ্যে সিনিয়র সহসভাপতি পদে আবুল কালাম মোহাম্মাদ আক্তার হোসেন, কোষাধ্যক্ষ পদে মো. ওমর ফারুক, সিনিয়র সহসাধারণ সম্পাদক পদে মাসরাত আলী, সহসাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান, লাইব্রেরি সম্পাদক পদে হুমায়ুন কবির, সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরা বেগম, অফিস সম্পাদক পদে সরোয়ার জাহান, সমাজকল্যাণ সম্পাদক পদে প্রদীপ চন্দ্র সরকার, ক্রীড়া সম্পাদক পদে মো. ওয়াকিলুর রহমান এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে সৈয়দা ফরিদা ইয়াছমিন জয়লাভ করেছেন।

এছাড়া ১০টি সদস্য পদের মধ্যে ৮টিতে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেছেন। বাকী দুইটিতে বিএনপি-জামায়াতপন্থি নীল দলের প্যানেল থেকে জয়লাভ করেন। সাদা প্যানেল থেকে যারা জয়লাভ করেছেন, তারা হলেন: হাফিজ আল মামুন, শাহীন আহমেদ রুপম, মো. ইমরান হাসান, কাজী হুমায়ুন কবির, এমদাদুল হক, মাহমুদুল হাসান, সুমন আহমেদ ও আব্দুর রহমান মিয়া। নীল প্যানেল থেকে মো. আনোয়ার হোসেন চাঁদ ও গাজী তানজিল আহমেদ জয়লাভ করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে