শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

কুড়িগ্রাম জজকোর্টে বিচারপ্রার্থীদের কষ্ট লাঘবে ন্যায়কুঞ্জ উদ্বোধন 

কুড়িগ্রাম প্রতিনিধি
  ২৩ মে ২০২৪, ১১:২৬
ছবি-যায়যায়দিন

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়কুঞ্জ বিশ্রামাগার প্রতিষ্ঠার মধ্যদিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়ে যাবে এমন কোন কথা নাই। ন্যায়কুন্জ প্রতিষ্ঠা করা হয়েছে যাতে ন্যায় বিচার প্রাপ্তির যে অধিকার মানুষের আছে সেই অধিকারের প্রতি স্বীকৃতি দেওয়ার জন্য। প্রত্যেকটি মানুষের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে। এটি তার সাংবিধানিক অধিকার।

গতকাল বুধবার (২২ মে) সন্ধ্যায় কুড়িগ্রাম জজকোর্টে ন্যায়কুঞ্জ বিশ্রামাগার উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিচারপ্রার্থী লোকজনের কষ্ট লাঘবের উদ্দেশ্যে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠিত করা হয়েছে। মামলার স্বাক্ষী, অভিযুক্তসহ সবার জন্য ন্যায়কুন্জ উন্মুক্ত থাকবে। এসময় বিচারপতি এটিএম সাইফুর রহমান, কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মোঃ আলমগীর কবির, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, কুড়িগ্রাম জেলা প্রশাসক মো: সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলামসহ জজ কোর্টের বিচারক, আইনজীবী,সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান বিচারপতি কুড়িগ্রামের নতুন শহরে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করে কুড়িগ্রাম কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটরিয়ামে সাম্প্রতি স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট আইনজীবী এডভোকেট আব্রাহাম লিংকনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।এর আগে দুপুরে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলাধীন অধুনালুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল পরিদর্শন ও দাসিয়ারছড়াবাসীদের সাথে মতবিনিময় করেন প্রধান বিচারপতি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে