১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া

১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া

ঢাকা-চট্টগ্রামের মতো দেশের অন্য মেট্রোপলিটন ও জেলা শহরে ‘সিটি সার্ভিস’ থাকলে হাফ ভাড়া নেওয়া হবে। এক্ষেত্রে কিছু শর্তও নির্ধারণ করা হয়েছে। ১১ ডিসেম্বর (শনিবার) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

রোববার (৫ ডিসেম্বর) বেলা ১১টা ২০ মিনিটে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘হাফ ভাড়া শুধু সিটি সার্ভিসে কার্যকর হবে। কোনো অবস্থায় আন্তঃজেলা বা দূরপাল্লায় বাসে কার্যকর হবে না। গ্রামের ছাত্রদের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমাদের বক্তব্য হচ্ছে সারা দেশের সিটির মধ্যে হাফ ভাড়া কার্যকর হবে, এর বাইরে নয়।’

এনায়েত উল্যাহ বলেন, ‘আমরা আশা করি এ ঘোষণার পর ছাত্রছাত্রীরা তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাবে। তারা পড়ালেখায় মনোযোগী হবে।’

ঢাকার মতো হাফ ভাড়া কার্যকরে চট্টগ্রামসহ দেশের অন্য জায়গায়ও বাস মালিক সমিতি শর্ত আরোপ করছে। শর্তগুলোও প্রায় একই রকম।

ভ্রমণকালে ব্যক্তি মালিকানাধীন বাসে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, প্রয়োজনে প্রদর্শন করতে হবে। বাসে চলাচলের ক্ষেত্রে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবেন।

ছুটির দিন হাফ ভাড়া কার্যকর হবে না। হাফ ভাড়া শুধু মহানগর ও শহর এলাকায় কার্যকর থাকবে। গত কয়েকদিন ধরে সারা দেশে হাফ ভাড়া নিশ্চিত করা, নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে