হেলিকপ্টার দুর্ঘটনা: চলেই গেলেন র‌্যাব কর্মকর্তা ইসমাইল

হেলিকপ্টার দুর্ঘটনা: চলেই গেলেন র‌্যাব কর্মকর্তা ইসমাইল

ঢাকার নবাবগঞ্জে যান্ত্রিক ত্রুটির কারণে প্রশিক্ষণকালীন হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন মারা গেছেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, গত ২৭ জুলাই প্রশিক্ষণকালীন হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনার শিকার হন। এতে মেরুদণ্ডে গুরুতর আঘাত পান র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল ইসমাইল। তাকে উদ্ধার করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য গত ৫ আগস্ট সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।

৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে অবস্থার অবনতি হতে থাকে। আজ দুপুরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলেন যান তিনি।

ইসমাইল হোসেনের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি পিতা-মাতা, স্ত্রী ও দুই ছেলে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

র‌্যাবের শোক

হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাব কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করা হয়েছে এলিট ফোর্সটির পক্ষ থেকে।

মঙ্গলবার বিকেলে এক শোকবার্তায় বলা হয়েছে, ইসমাইল হোসেনের মৃত্যুতে র‌্যাবে কর্মরত সকল সদস্যরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তার মৃত্যুতে দেশ একজন অত্যন্ত দক্ষ পাইলট এবং চৌকস সেনা কর্মকর্তাকে হারাল। শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

এছাড়া ইসমাইল হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও গভীর শোক প্রকাশ করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে