মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দড়ি ছিঁড়ে রাজধানীর সদরঘাটে নিহত ৫

যাযাদি ডেস্ক
  ১১ এপ্রিল ২০২৪, ১৮:৫২
ছবি যাযাদি

সদরঘাটে লঞ্চে যাত্রী ওঠানোর জন্য ব্যবসার করা দুর্বল দড়ি। আর সেই দড়ি ছিঁড়ে নারী ও শিশুসহ ৫ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকে লঞ্চের হেলফার পলাতক।

জানা যায়, রাজধানীর সদরঘাটে লঞ্চে ওঠা নামার সময় দড়ি ছিঁড়ে নারী ও শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজনের অবস্থা গুরুতর। নিহতদের মরদেহ মিডফোর্ড হাসপাতালে রাখা আছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠিন করা হবে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলের দিকে এমভি তাশরিফ পরিবহনকে ধাক্কা দেয় এমভি ফারহান নামে অপর একটি লঞ্চ। এ সময় এই হতাহতের ঘটনা ঘটে।

তবে তাৎক্ষণিকভাবে নারী-শিশুসহ নিহত পাঁচজনের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীসহ সদরঘাট লঞ্চঘাটের একাধিক সূত্রে জানা গেছে, ১১ নম্বর পন্টুনের সামনে এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামে দুটি লঞ্চ রশি দিয়ে পন্টুনে বাঁধা ছিল। লঞ্চ দুটির মাঝখান দিয়ে ফারহান নামের আরেকটি লঞ্চ ঢুকানোর সময় এমভি তাসরিফ-৪ লঞ্চের রশি ছিঁড়ে গেলে পাঁচজন যাত্রী লঞ্চে উঠার সময় গুরুতর আহত হন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিকেলে এক লঞ্চের ধাক্কায় আরেক লঞ্চে ওঠা নামার দড়ি ছিঁড়ে যায়। এতে নারী ও শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। একই সঙ্গে গুরুতর আহত অবস্থায় আরও ১ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে