বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

মেট্রোরেল চলাচল ‍শুরু, যাত্রীদের মুখে হাসি

যাযাদি ডেস্ক
  ২৭ মে ২০২৪, ১০:১৫
আপডেট  : ২৭ মে ২০২৪, ১০:৪৭
-ফাইল ছবি

সকাল থেকে বন্ধ থাকার পর আবারও মেট্রোরেল চলাচল শুরু হয়েছে। সোমবার (২৭ মে) সকাল ১০টা ৮ মিনিটে মেট্রোরেল চলাচল শুরু হয়। মেট্রোরেল চলাচল ‍শুরু হওয়ায়। যাত্রীদের মুখে হাসি ফুটেছে।

মেট্রোরেল চলাচল নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিটের (এমআরটি) জনসংযোগের দায়িত্বে থাকা কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া জানান, ‘সকাল থেকে মেট্রোরেল চলাচল বন্ধ আছে। পাওয়ার (বিদ্যুতের সরবরাহ) জনিত কারণে চলাচল বন্ধ আছে বলে জেনেছি।’

নাজমুল ইসলাম ভূঁইয়া আরও জানান, আজ সকালে উত্তরা থেকে একটি ট্রেন ছেড়েছিল। কিন্তু সেটি মিরপুর ১০ এ এসে বন্ধ হয়ে যায়। এরপর কোনো স্টেশন থেকেই আর কোনো ট্রেন চলেনি।

এদিকে উত্তরা–উত্তর স্টেশন থেকে সকাল ১০টা ৮ মিনিটে মেট্রোরেল ছেড়েছে বলে জানিয়েছেন সেখানে থাকা যাত্রী শাহজাহান সিরাজী।

এর আগে রাজধানীতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সোমবার সকালে থেকে মেট্রোরেল চলছে না। এতে স্টেশনে আশা যাত্রীরা মলিন মুখে ফিরে যাচ্ছেন। নিরাপত্তায় থাকা পুলিশ সদস্যরা জানান এরকম আবহাওয়ার মধ্যে মেট্রোরেল চালানো খুবই বিপজ্জনক।

জানা যায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানী ঢাকায় সকাল থেকে তীব্র বাতাসের সঙ্গে হচ্ছে ভারী বৃষ্টি। এরমধ্যেই জীবিকার তাগিদে যারা ঘরের বাইরে বের হয়ে মেট্রোরেলে গন্তব্যে যেতে স্টেশনে পৌঁছেছেন তারা পড়েছেন বিড়ম্বনায়। কারণ সোমবার (২৭ মে) সকাল থেকে চলছে না মেট্রোরেল। আগাম কোনো বার্তা না থাকায় স্টেশনে গিয়ে যাত্রীদের পড়তে হয়েছে দুর্ভোগে। কখন নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হবে তাও বলতে পারছেন না কেউ।

অন্যদিকে বৃষ্টির কারণ সড়কে বাসে উঠতেই বেগ পেতে হচ্ছে লোকজনকে। আবার রিকশা-অটোরিকশা যা আছে তারাও ভাড়া হাঁকাচ্ছেন অনেক বেশি।

মেট্রোরেলের নিরাপত্তায় নিয়োজিত পুলিশের সঙ্গে কথা বলে মেট্রোরেল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে