রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

বিজিএমইএ সভাপতি পোশাক শিল্পের উচ্চতর প্রবৃদ্ধির রূপকল্প বাস্তবায়নে সরকারের নীতি সহায়তা চান

যাযাদি ডেস্ক
  ০৬ জুন ২০২৩, ১৮:১০

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ৩১ মে ঢাকায় মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি’র সঙ্গে সাক্ষাৎ করেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর পরিচালক এম আহসানুল হক, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ার এর সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন শিডিউল ব্যংক এর সভাপতি মোঃ ইসরাফিল আতিক এবং বিজিএমইএ স্ট্যন্ডিং কমিটি অন চ্যালেঞ্জড ইন্ডাষ্ট্রি এর সভাপতি মোঃ আনিসুর রহমান।

তারা পোশাক শিল্পের বর্তমান ব ̈বসায়িক পরিি ̄’তি এবং শিল্প যে চ্যালেঞ্জ ̧লোর সম্মুক্ষীন হয়েছে, বিশেষ করে রাশিয়া-ইউক্রন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী অনিশ্চয়তার কারণে শিল্প যে নতুন চ্যালেঞ্জর মুখোমুখী হয়েছে, তা নিয়ে আলোচনা করেন।

ফারুক হাসান বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টাকে টেকসই উপায়ে উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের পাশাপাশি ২০৩০ সাল নাগাদ পোশাক শিল্পখাত থেকে ১০০ বিলিয়ন ডলার রপ্তানির বিষয়ে পোশাক শিল্পখাতের রূপকল্প সম্পর্কে অবহিত করেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পের আগামী দিনে চ্যালেঞ্জ মোকাবেলায় এবং শিল্পের রূপকল্প বাস্তবায়নে সরকারের নীতিগত সহায়তা ওপর জোর দেন।

তিনি বলেন, শিল্পটি প্রবৃদ্ধির রূপকল্প অর্জনের জন ̈ নন-কটন টেক্সটাইল এবং উচ্চ মূল ̈ সংযোজিত পোশাকের ওপর ̧গুরুত্ব প্রদান করেছে।

তিনি ব্যকওয়ার্ড লিংকেজ টেক্সটাইল খাতে, বিশেষ করে ম্যান-মেইড ফাইবারভিত্তিক ইয়ার্ন এবং টেকনিক্যাল টেক্সটাইলে আরও বিনিয়োগ আকৃষ্ট করতে ব্যাবসা সহজীকরণ এবং ব ̈বসায় সময় এবং ব্যায় হ্রাস করার বিষয়ে উদ্যোগ গ্রহনের জন ̈ সরকারকে অনুরোধ জানান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে