সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

মাসের অর্ধেক ঢাকায়, বাকি সময় কিশোরগঞ্জে থাকবেন আবদুল হামিদ

যাযাদি ডেস্ক
  ০২ মার্চ ২০২৩, ০৯:১৫
ফাইল ছবি

বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ শেষ হবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত। এরপর নবনির্বাচিত রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেবেন।

টানা ১০ বছর ধরে দেশের রাষ্ট্রপ্রধানের দায়িত্বে আছেন মো. আবদুল হামিদ। আগামী ২৪ এপ্রিল এই পদ থেকে বিদায় নিবেন তিনি। সেই সঙ্গে বিদায় নেবেন বঙ্গভবন থেকে। ফলে গত কয়েকদিন ধরেই আলোচনায় ছিল- বঙ্গভবন ছাড়ার পর কোথায় থাকবেন রাষ্ট্রপতি।

এবার রাষ্ট্রপ্রধান নিজেই জানালেন সে কথা। বললেন, মাসের অর্ধেক সময় ঢাকায় আর বাকি সময় নিজ এলাকা কিশোরগঞ্জে থাকার ইচ্ছে তার।

বুধবার (১ মার্চ) কিশোরগঞ্জের করিমগঞ্জে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে এসে রাষ্ট্রপতি এ কথা জানিয়েছেন।

এ সময় কলেজ মিলনায়তনে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্যকালে স্বভাবসুলভ রসিকতা করেন রাষ্ট্রপতি।

স্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, যদি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের সভাপতি রাশিদা হামিদ অনুমতি দেন তাহলে দুই দিন থাকবেন সেখানে।

এ দিন বক্তব্যের মাঝে নিজের জেল জীবনের স্মৃতিচারণও করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, রাষ্ট্রপতি হিসেবে আমার ১০ বছর ৪০ দিনের বন্দি জীবন। এর আগে রাজনীতি করতে গিয়েও অনেকবার কারাবন্দি হয়েছি। তবে কারাগারে পুলিশ স্যালুট দিত না, এখন স্যালুট পাই।

গত সোমবার রাষ্ট্রপতি গ্রামের বাড়ি মিঠামইনের বাড়িতে আসেন। এর পরদিন মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মিঠামইন সফর করেছেন। ওইদিন দুপুরে তাঁর বাসায় প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করান রাষ্ট্রপতি। পরে বুধবার সন্ধ্যায় রাষ্ট্রপতি করিমগঞ্জ থেকে কিশোরগঞ্জ শহরে আসেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে