বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জনগণ ৭ জানুয়ারি গণকারফিউ প্রত্যাশা করছে: জয়নুল আবদিন

যাযাদি ডেস্ক
  ০৪ জানুয়ারি ২০২৪, ২০:১৫
জনগণ ৭ জানুয়ারি গণকারফিউ প্রত্যাশা করছে: জয়নুল আবদিন

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন বর্জনের দাবিতে জনগণ গণকারফিউ কর্মসূচি প্রত্যাশা করছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে নির্বাচন বর্জনের দাবিতে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ফারুক বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রয়ারি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা সংবিধান রক্ষার্থে যে নির্বাচন করেছিলেন সেসময় আজকের যিনি প্রধানমন্ত্রী তিনি বলেছিলেন ১৫ ফেব্রয়ারি গণকারফিউ কর্মসূচি পালন করা হবে। আজ বিএনপির মতো বড় দলকে বাইরে রেখে যে একতরফা ডামি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে, জনগণ প্রত্যাশা করে আগামী ৭ জানুয়ারিও গণকারফিউ কর্মসূচি দেওয়া হোক।

এ বিএনপি নেতা বলেন, ৭ জানুয়ারির নির্বাচনকে জনগণ আগে বলা শুরু করেছিল ‘ভাই আর ডামি’। এখন বলা শুরু করেছে ‘৪ পুত্রের নির্বাচন- নৌকা, ট্রাক, ঈগল আর পালকপুত্রের লাঙ্গল’। তাই আমরা মনে করি, দেশে গণতন্ত্র ফেরানোর জন্য এবং মানবাধিকার ফেরানোর জন্য বিএনপি যে আন্দোলনে আছে এই আন্দোলন ইনশাল্লাহ চলবে। সরকার বাধ্য হবে ‘একদলীয় ডামি’ নির্বাচন বাতিল করতে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি জনগণের প্রত্যাশা পূরণে কাজ করছে। কঠোর আন্দোলনের বিষয়ে বিএনপি নিশ্চয়ই চিন্তা করবে।

এসময় জাতীয়তাবাদী নবীন দলের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক সোহেল রানা, কৃষকদলের কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট,তাঁতী দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, মৎসজীবি দলের নেতা ইসমাইল হোসেন সিরাজী, মহিলা দলের নেত্রী ফারজানা কাকন প্রমুখ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে