শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

রওশন এরশাদের ঘোষণা আমলে নিচ্ছি না:  চুন্নু

যাযাদি ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ১৫:৩৪

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, রওশন এরশাদের বক্তব্য আমলে নিচ্ছি না, এটার কোনো ভিত্তি নাই। এটা গঠনতন্ত্রবিরোধী। এসব অশিক্ষিতদের মতো কথা। গঠনতন্ত্র অনুযায়ী তাদের কথার কোনো ভিত্তি নাই। তা ছাড়া ওনারা দলের কেউ না, তাই কী বলল তা আমলে নিচ্ছি না।

রোববার (২৮ জানুয়ারি) দুপুর ২টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এর আগে আজ রোববার গুলশানে নিজ বাসভবনে জি এম কাদের বিরোধী নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় জাতীয় পার্টি থেকে জি এম কাদের ও মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেন দলটির প্রধান পৃষ্ঠপোষক ও কো-চেয়ারম্যান রওশন এরশাদ। তিনি জানান, দলের গঠনতন্ত্রের ২০/১ ধারার ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নিয়েছেন।

এ সময় তিনি পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত কাজী মামুনুর রশীদকে নতুন মহাসচিব ঘোষণা করা হয়।

এছাড়া নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে রওশন এরশাদ বলেন, ‘নেতাকর্মীদের অনুরোধে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিলাম। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মানুনুর রশীদকে মহাসচিব ঘোষণা করছি।’

তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অযোগ্য নেতৃত্ব ও ভুল সিদ্ধান্তের কারণে অভিভাবকহীন হয়ে পড়েছে জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীরা। জাতীয় পার্টিতে এখন ক্রান্তিকাল বিরাজ করছে। দলের প্রধান পৃষ্ঠপোষক ও কো- চেয়ারম্যান হওয়ায় আমি বেগম রওশন এরশাদ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

তার এমন ঘোষণার পর তাৎক্ষণিত প্রতিক্রিয়ায় পার্টির মহাসচিব (জিএম কাদের পন্থি) মুজিবুল হক চুন্নু এক জরুরি সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান তুলে ধরেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে