শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গৌরীপুরে ইউপি চেয়ারম্যানের প্রতি সদস্যদের অনাস্থা 

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৯

ময়মনসিংহের গৌরীপুর ৬ নম্বর বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মুক্তাদির শাহিনের প্রতি অনাস্থা দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ১২ জন ইউপি সদস্য। বুধবার দুপুরে এ অনাস্থা দেন তাঁরা। বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ আনেন তাঁরা। তবে অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান আল মুক্তাদির বলেন এসব মিথ্যা ও তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র।

অভিযোগে ইউপি সদস্যরা উল্লেখ করেন- ইউনিয়ন পরিষদের পুরাতন ভবন টেন্ডার ছাড়া বিক্রি, দীর্ঘদিন অতিবাহিত হলেও প্যানেল চেয়ারম্যান নির্বাচন না করা, কর্মসৃজন প্রকল্পের ১৮০ জন শ্রমিককে টাকা না দিয়ে নিজে আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবনের জন্য ভূমি অধিগ্রহণের টাকা নিজে আত্মসাৎ, সাভার কার্যবিবরণীতে অগ্রীম স্বাক্ষর নিয়ে ইচ্ছেমতো প্রকল্প কমিটি করে অর্থ আত্মসাৎ, সাবরেজিস্টার অফিসের ১℅ অর্থ উত্তোলন করে আত্মসাৎ, আদায়কৃত ট্যাক্স ও ট্রেডলাইসেন্স এর টাকা আত্মসাৎ, ইউপি সদস্যদের সাথে খারাপ আচরণ ও মহিলা কোটায় প্রাপ্ত প্রকল্প সমূহ সঠিকভাবে প্রদান না করা। এসব কারণে তাঁরা চেয়ারম্যানের প্রতি অনাস্থা দিয়েছেন।

এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, ষড়যন্ত্র ও চক্রান্ত মূলক দাবী করে বোকাইনগর ইউপি চেয়ারম্যান মোঃ আল মুক্তাদির শাহিন সাংবাদিককে বলেন- প্রতিটি প্রকল্প সদস্যদের সাথে মিটিং করে নিয়মানুযায়ী গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে। অন্যায় সুবিধা না পেয়ে তাঁরা এখন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিম জানান- অভিযোগ পেয়েছি, তবে নিয়মানুযায়ী অভিযোগের সাথে প্রমাণ দাখিল করতে হয়, যা সদস্যরা দেননি। প্রমাণ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগকারী সদস্যরা হলেন- ১নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ চুন্নু মিয়া, ২ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ ইসহাক মিয়া, ৩ নম্বর ওয়ার্ডের সদস্য বদর উদ্দিন, ৪ নম্বর ওয়ার্ডের সদস্য গাজিবর রহমান, ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ কামাল হোসেন, ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ আব্দুর রহিম, ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ আব্দুস সেলিম, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ ফারুক মিয়া, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ শাহাব উদ্দিন, সংরক্ষিত মহিলা সদস্য নুরুন্নাহার, শিরিনা আক্তার ও কুলছুম বেগম।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে